পুরুলিয়াতে ট্রেনের ধাক্কায় মৃত্যু রেলকর্মীর


পুরুলিয়া : কর্তব্যরত অবস্থায় ট্রেনের ধাক্কায় মৃত্যু হল এক রেলকর্মীর। ঘটনাটি ঘটেছে দক্ষিণ-পূর্ব রেলের আদ্রা-চাণ্ডিল শাখার কেতিকা রেল গেটের সামনে। মৃতের নাম চন্দ্রনাথ চ্যাটার্জি (৫১)। তিনি গেটম্যান পদে কর্মরত ছিলেন।

গতকাল সকালে আপ আসানসোল-টাটা EMU ট্রেন আসার খবর পেয়ে পতাকা নিয়ে কেবিন থেকে বেরিয়ে আসেন চন্দ্রনাথবাবু। তিনি গেটম্যানদের দাঁড়ানোর নির্দিষ্ট স্থানে যাওয়ার সময় কোনওভাবে হোঁচট খেয়ে রেললাইনে পড়ে যান। কেবিনের সামনেই ট্রেনটি তাঁকে ধাক্কা মারে। ছিটকে পড়ে যান তিনি। বেরিয়ে আসেন স্থানীয় লোকজন। কিন্তু, ঘটনাস্থানেই মৃত্যু হয় তাঁর। খবর পেয়ে RPF ও GRP আধিকারিকরা আসেন। এরপর চন্দ্রনাথবাবুর দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য স্থানীয় হাসপাতালে পাঠানো হয়।

রেলের শ্রমিক নেতা মলয় ব্যানার্জি বলেন, "গার্ডের রিপোর্ট অনুযায়ী চন্দ্রনাথবাবু আচমকা ট্রেনের সামনে পড়ে যান। তবে ঘটনার প্রকৃত কারণ জানতে তদন্ত করা হচ্ছে।" গেটটি থেকে রেললাইনের কি পর্যাপ্ত দূরত্ব ছিল না? সে প্রসঙ্গে মলয়বাবু বলেন, "দীর্ঘদিন ধরে গেটটা চলছে। চন্দ্রনাথবাবু হোঁচট না খেলে কিছু হত না।" এই দুর্ঘটনার ফলে প্রায় ঘণ্টাখানেক রেলগেট বন্ধ রাখা হয়। সম্পূর্ণভাবে বন্ধ হয়ে যায় যান চলাচল। এলাকায় ব্যাপক যানজটের সৃষ্টি হয়। পরে রেলগেট খোলা হলে পরিস্থিতি স্বাভাবিক হয়।