২-৪ লক্ষ টাকা নিয়ে হেনস্থার অভিযোগ তোলে মেয়েরা, বিতর্কিত মন্তব্য বিজেপি সাংসদের


নয়াদিল্লি: তনুশ্রী দত্ত মুখ খোলার পর থেকেই দেশ জুড়ে মহিলারা প্রকাশ্যে আনছেন তাঁদের ভয়াবহ অভিজ্ঞতার কথা। #MeToo স্টোরিতে তাঁরা জীবনের বিভিন্ন সময় যে ধরনের যৌন হেনস্থার মুখোমুখি হয়েছেন, সেসব সম্পর্কে মুখ খুলতে শুরু করেছেন। উঠে আসছে বিভিন্ন পেশায় উচ্চপদে থাকা একাধিক ব্যক্তির নাম। তাবড় অভিনেতা থেকে শুরু করে মন্ত্রী পর্যন্ত। ঠগ বাছতে কার্যত গাঁ উজাড়। এরই মধ্যে বিতর্কিত মন্তব্য করলেন বিজেপি সাংসদ। টাকার জন্যই নাকি মেয়েরা এসব করছে, এমন মন্তব্য করলেন তিনি।

বিজেপি সাংসদ উদিত রাজ বলেন, 'সাধারণত মেয়েরা ২-৪ লক্ষ টাকা নিয়ে কোনও ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ তোলেন। আবার অন্য কাউকে বেছে নেন। #MeToo মুভমেন্টের অপব্যবহার করা হচ্ছে বলেও মন্তব্য করেন তিনি। তিনি বলেন, "আমি জানি পুরুষের স্বভাব এমনটা হয়। কিন্তু মেয়েরা কী একেবারে পবিত্র হয়? তারা কী এসবের অপব্যবহার করতে পারে না? একজন পুরুষের জীবন নষ্ট হয়ে যেতে পারে এই ধরনের অভিযোগের জন্য।"

একইসঙ্গে এক দশক বাদে নানা পাটেকরের বিরুদ্ধে অভিযোগ তোলায় তনুশ্রীকে আক্রমণ করতে ছাড়েননি তিনি। তাঁর মতে #MeToo আসলে একটা ভুল রাস্তা। ১০ বছর পর এই ধরনের অভিযোগ তোলায় অভিনেত্রীকে নিয়ে প্রশ্ন তোলেন তিনি। ওই ঘটনার সত্যতা খুঁজে বের করা সম্ভব নয় বলেই মন্তব্য করেন তিনি।

সাম্প্রতিক #MeToo মুভমেন্টে প্রথমে নানা পাটেকরের বিরুদ্ধে অভিযোগ তোলেন তনুশ্রী দত্ত৷ তারপর পরিচালক বিকাশ বহেল, কৈলাশ খের৷ এবং এবার সেই তালিকায় নবতম সংযোজন অলোকনাথ৷ বলিউডের 'সংস্কারি বাবা'৷ অলোকনাথের বিরুদ্ধে লেখক-প্রযোজক বিনতা নন্দা নিজের ফেসবুক প্রোফাইলে গোটা ঘটনাটি লেখেন৷ যদিও কোথাও অলোকনাথের নাম উল্লেখ করেননি তিনি৷ তবে ব্যবহার করেছেন 'সংস্কারি', 'কয়েক দশকের টেলিভিশন স্টার'এর মত শব্দগুলি৷

এদিকে যৌন হেনস্থার অভিযোগ উঠেছে কেন্দ্রীয় মন্ত্রী তথা প্রাক্তন সাংবাদিক এমজে আকবরের বিরুদ্ধেও।