পুজোর কেনাকাটায় রেকর্ড ভিড় হল নিউমার্কেটে

কলকাতা : হাতে গুনে আর ১৫ দিন। তারপরই শুরু হয়ে যাবে বাঙালির শ্রেষ্ঠ উৎসব। ৮ থেকে ৮০ সবাই যে এই সময় পুজোর কেনাকাটায় মাতবে একথা তো জানা। ছুটির দিন হলে তো কোনও কথা নেই। রবিবার, ছুটির দিন। নিউ মার্কেটে কেনাকাটা করার জন্য উপচে পড়ল ভিড়। শহরের অন্য শপিংমলগুলিতেও ভিড় ছিল চোখে পড়ার মতো। ভিড় সামাল দিতে নাজেহাল হতে হল কলকাতা ট্র্যাফিক পুলিশকে।

দুপুরের দিকে ভিড় অবশ্য কম ছিল। তবে বিকেল গড়িয়ে সন্ধ্যে নামতেই লাফিয়ে লাফিয়ে বাড়তে থাকে ভিড়। শহরের একাধিক মোড়ে মোতায়েন ছিল পুলিশ। ভিড় সামাল দিতে পথে নামানো হয় অতিরিক্ত পুলিশও। হাতিবাগান থেকে শুরু করে নিউ মার্কেট চত্বর, গড়িয়াহাট, যানজট তৈরি হয় সর্বত্রই।

পুজোর কেনাকাটা করতে এসেছেন গড়িয়াহাটের বাসিন্দা পিয়া রায়। ভিড় হোক বা যানজট সব কিছুকে থোড়াই কেয়ার করেছেন তিনি। করেছেন জমিয়ে কেনাকাটা। আর এনিয়ে বেশ উচ্ছ্বসিত তিনি। বললেন "অন্যদিনের তুলনায় আজ ভিড়ের চাপ অনেক বেশি ছিল। কিন্তু. তারপরও বাড়ির জন্য কেনাকাটা করলাম। পুজো তো বছরে একবার। ভিড় থাকবেই। কিন্তু, কেনাকাটা করার একটা আলাদা মজা আছে।" বাবার হাত ধরে পুজোর কোনাকাটা করতে এসেছে টিংকু পাল। তার গলাতেও ধরা পড়েছে আনন্দ। বলল, "বাবার সঙ্গে কেনাকাটা করতে এসেছি। জুতো কিনব। খাওয়া-দাওয়া করব। জামা কিনব।"

পরিবহন দপ্তর সূত্রে খবর, শনিবার ও রবিবার চলে পুজোর জন্য বিপুল কেনাকাটা। তাই শনিবার ও রবিবার পরিবহন দপ্তর থেকে চালানো হচ্ছে অতিরিক্ত বাস। ধর্মতলা, হাতিবাগান, গড়িয়াহাট থেকে এই বাসগুলি ছাড়ছে।