পুলিশের এনকাউন্টারের কাহিনি হার মানাবে সিনেমাকেও, ‘ঠাঁই-ঠাঁই’ ভিডিও এখন ভাইরাল


সিনেমার দৃশ্যকেও হারমানায় এই এনকাউন্টারের কাহিনি। বন্দুক বিকল হয়ে যাওয়ার পর শুধু মুখের শব্দেই বাজিমাত। স্রেফ মুখের 'ঠাঁই-ঠাইঁ' আওয়াজেই সম্বলের কুখ্যাত দুষ্কৃতীরা কুপোকাত হয়ে গেল। জঙ্গলে লুকিয়ে থাকা দুষ্কৃতীদের পাকড়াও করল পুলিশ। দুঁদে পুলিশ আধিকারিকদের এই কীর্তির ভিডিও এখন ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়।

চাঞ্চল্যকর এই কাহিনি যোগী-রাজ্যের। উত্তরপ্রদেশের সম্বলের এক জঙ্গলে ঘাপটি মেরে লুকিয়ে ছিল দুষ্কৃতীরা। সেই খবর যায় পুলিশের কাছে। পুলিশও চটজলদি ঘিরে ফেলে জঙ্গল। পালাবার কোনও পথ নেই। তাই বাধ্য হয়েই দুষ্কৃতীরা পুলিশের সঙ্গে এনকাউন্টার শুরু করে দেয়।

দুষ্কৃতীরা যখন প্রায় ধরাশায়ী, তখন পুলিশের বন্দুক বিকল হয়ে যায়। কুখ্যাত দুষ্কৃতীকে ধরতে গিয়ে উল্টে বিপদে পড়ে যায় পুলিশ। শেষমেশ তারা প্রয়োগ করে উপস্থিত বুদ্ধি। বন্দুক বিকল হতেই মুখ দিয়ে আওয়াজ করতে শুরু করেন পুলিশ আধিকারিকরা- ঠাঁই-ঠাঁই। হুবহু গুলির শব্দ! তাতেই কাজ হাসিল।

অপরাধীকে ধরতে গিয়ে পুলিশ মুখ দিয়ে বন্দুকের আওয়াজ করায় রীতিমতো সমালোচনা যেমন শুরু হয়েছে, তেমনই পুলিশের মুখ দিয়ে 'ঠাঁই-ঠাঁই' আওয়াজের ভিডিও ভাইরালও হয়ে গিয়েছে। পুলিশের ব্যাখ্যা, অপরাধীদের ধরাই আমাদেরে উদ্দেশ্য ছিল। তাই এনকাউন্টারের সময় বন্দুক বিকল হওয়ায় মুখ দিয়েই সেই আওয়াজ তুলে কাজ হাসিল করেছে পুলিশ। ধরা পড়েছে অপরাধীরা। যোগী-রাজ্যে পুলিশের এই কীর্তি নিয়ে গোটা দেশে এখন জোর আলোচনা।