ইসলামপুরে দুই ছাত্রের মৃত্যু, আজ রাষ্ট্রপতির কাছে পরিবার

কলকাতা: উত্তর দিনাজপুরের ইসলামপুরের ছাত্র মৃত্যুর ঘটনার রেশ পৌঁছল রাষ্ট্রপতি ভবনে। আজ সোমবার  রামনাথ কোবিন্দের দ্বারস্থ হচ্ছে দুই  পরিবার।  এর আগে  রবিবার  বিজেপি সভাপতি অমিত শাহর সঙ্গে দেখা করেন ওই দুই ছাত্রের বাবা। জাতীয় মানবাধিকার কমিশনে স্মারক লিপিও জমা পড়েছে ইতিমধ্যে। আর আজ তাঁদের রাষ্ট্রপতি ভবনে যাওয়ার কথা। দিল্লিতে এই সমস্ত  বৈঠক যাতে বাস্তবায়িত হয় তার জন্য উদ্যোগ নিয়েছেন সাংসদ এস এস আলুআলিয়া। মানবাধিকার কমিশনেও গিয়েছিলেন তিনি। দিন কয়েক আগে ইসলামপুরের দাঁড়িভিট হাইস্কুলে শিক্ষক নিয়োগকে কেন্দ্র করে হওয়া সংঘর্ষের জেরে তাপস এবং রাজেশ নামে দুই ছাত্রের মৃত্যু হয়।

ইসলামপুরে ছাত্র-পুলিশ সংঘর্ষের ঘটনায় রাজ্যজুড়ে বিক্ষোভ চলল দফায় দফায়

গোটা ঘটনায় ক্ষোভে ফুটছে এলাকা। স্থানীয়দের দাবি এই দুজনের প্রাণ গিয়েছে পুলিশের গুলিতে। যদিও পুলিশের দাবি তারা গুলি চালায়নি। ঘটনার তদন্ত চেয়ে শুরু হয়েছে  আন্দোলন। তারই অংশ হিসেবে ওই দুই  ছাত্রের শেষকৃত্য পর্যন্ত করা হয়নি। দেহ মাটিতে পোঁতা আছে।

ইসলামপুরে দুই ছাত্রের মৃত্যুর জন্য RSS ও BJP-কে দায়ি করলেন মুখ্যমন্ত্রী

এই ঘটনায় রাজনৈতিক ভাবে সক্রিয় হয়েছে বিজেপি। দু'দুটি বনধ ডেকেছে তারা। প্রথম বনধটি ডাকা  হয় উত্তর দিনাজপুরে। পরেরটি ছিল বাংলা বনধ। এরপর বিজেপির উদ্যোগে দুই পরিবার দিল্লি গিয়েছে। তৃণমূলের দাবি এভাবে রাজনীতি করছে  বিজেপি। এরই  মধ্যে আজ নবান্নে  কেন্দ্রীয়  স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের সঙ্গে বৈঠকে  বসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।