বধূকে পুড়িয়ে খুনে যাবজ্জীবন কারাদণ্ড স্বামী ও ভাসুরের


বাঁকুড়া: এক গৃহবধূকে পুড়িয়ে মারার ঘটনায় স্বামী ও ভাসুরকে যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দিল আদালত। শুক্রবার বিষ্ণুপুর মহকুমা আদালতের এডিজে সুমিত্রা রায় মৃতার স্বামী বিশ্বম্ভর বাউল ও ভাশুর স্বপন বাউলকে যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ শোনান।

জানা গিয়েছে, বেশ কয়েক বছর আগে বাঁকুড়ার বিষ্ণুপুর থানার ধানগোড়া গ্রামের বিশ্বম্ভর বাউলের সঙ্গে ওই থানা এলাকারই পাতলাপুর গ্রামের চন্দনা বাঙ্গালের বিয়ে হয়। বিয়ের পর থেকেই শ্বশুর বাড়ির লোকেরা চন্দনার উপর শারীরিক অত্যাচার করতো বলে অভিযোগ।

২০০৪ সালর ২৩ ফেব্রুয়ারি চন্দনা বাউলকে শ্বশুরবাড়ির লোকেরা গায়ে কেরোসিন তেল ঢেলে আগুন লাগিয়ে খুন করে বলে অভিযোগ ওঠে। ঘটনার পর ২৫ ফেব্রুয়ারি মৃতার বাপের বাড়ির তরফে স্বামী বিশ্বম্ভর বাউল, ভাশুর স্বপন বাউল ও শ্বশুর, শাশুড়ির নামে থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগের ভিত্তিতে পুলিশ চার জনকে গ্রেফতার করে। দীর্ঘ বিচার প্রক্রিয়া শেষে এদিন আদালত মৃতা চন্দনা বাউলের স্বামী বিশ্বম্ভর বাউল ও ভাশুর স্বপন বাউলকে যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দেন।

সরকারী পক্ষের আইনজীবী গৌতম প্রতিম সিংহ দেব বলেন, ২০০৪ সালের ঘটনা। মৃতার দাদা কৃষ্ণপদ বাঙ্গালের অভিযোগ ভিত্তিতে মামলা শুরু হয়। এছাড়াও মৃতা চন্দনা বাউল মৃত্যুর আগে বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার গায়ে স্বামী ও ভাসুর গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরানোর অভিযোগ করে। এদিন বিচারক অভিযুক্ত দু'জনকে যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দেন।