রাষ্ট্রপতির কাছে ছেলের খুনে সিবিআই তদন্ত চাইলেন দাড়িভিটের দুই পুত্রহারা পিতা


কলকাতা: ছেলেদের হারিয়েছেন কয়েকদিন আগে। নায্য বিচার পাওয়ার আশায় রাষ্ট্রপতির দ্বারস্থ হয়েছিলেন রাজেশ সরকার এবং তাপস বর্মনের বাবা। দুজনেরই দাবি কাদের চালানো গুলি লেগে মারা গেছে তাদের ছেলে তদন্ত করুক সিবিআই। রাজেশ-তাপসের পরিবারকে নিয়ে রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে গিয়েছিলেন রাজ্য বিজেপির শীর্ষ নেতারা।

তবে শুধু রাজেশ-তাপসের হত্যায় নয়, পুরুলিয়ার জয়পুরে দামোদর মন্ডল এবং নিরঞ্জন গোপের মৃত্যুতেও পুলিশের দিকে ঙুল তুলেছে বিজেপি। স্বাভাবিকভাবেই দাড়িভাটে ছাত্র মৃত্যু নয়, পাশাপাশি পুরুলিয়াতেও ছাত্র হত্যার ঘটনা রাষ্ট্রপতির সামনে তুলে ধরেছেন রাজ্য বিজেপির শীর্ষ নেতারা। বিজেপির পক্ষ থেকেও সিবিআই তদন্তেরই দাবি তোলা হয়েছে।

শেষ কয়েক মাসে পুরুলিয়া থেকে ইসলামপুর বিজেপির একাধিক কর্মী-সমর্থক মারা গেছেন। বিজেপি কর্মীদের মারা যাওয়াতে রাজ্যের শাসকদলের পাশাপাশি পুলিশের নাম জড়িয়েছে। সম্প্রতি দাড়িভিট উচ্চবিদ্যালয়ে বাংলা শিক্ষক চেয়ে আন্দোলনরত দুই ছাত্র গুলি লেগে মারা গেছেন। রাজেশ সরকার এবং তাপস বর্মণের হত্যার সঙ্গেও রাজ্য পুলিশের নাম জড়িয়েছে। ইসলামপুর, পুরুলিয়ার মতো একাধিক জায়গায় ছাত্র এবং কর্মী সমর্থকদের মৃত্যুর প্রতিকার চেয়ে মানবাধিকার কমিশনের দ্বারস্থও হয়েছে বিজেপি রাজ্য নেতৃত্ব।

রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতকারে রাজ্য বিজেপির পক্ষ থেকে মুকুল রায়, আলুওআলিয়ার মত শীর্ষ নেতারাও উপস্থিত ছিলেন। ইসলামপুরের ঘটনায় মমতা সরকারকে কোনঠাসা করার জন্য মানবাধিকার কমিশনেরও কড়া নেড়েছে রাজ্য বিজেপি। শনিবার রাজভবনে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহের সঙ্গে সাক্ষাৎ করে রাহুল সিনারা সিবিআই তদন্তের দবি করেছেন।