যৌন হেনস্থার পাল্টা মামলা লড়তে ৯৭ জন আইনজীবী!


নয়াদিল্লি: কেন্দ্রীয় মন্ত্রী এমজে আকবরের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ ওঠার পরই পাল্টা মামলা দায়ের করেছেন তিনি। অভিযোগকারী সাংবাদিক প্রিয়া রামানির বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করেছেন বিদেশ প্রতিমন্ত্রী এম জে আকবর। এই মামলা লড়ার জন্য, ৯৭ জন আইনজীবীকে নামানো হয়েছে। এর মধ্যে ৩০ জন মহিলা আইনজীবী বলে জানা গিয়েছে। এই ধারায় শাস্তিপ্রাপ্ত ব্যক্তির সর্বোচ্চ ২ বছরের হাজতবাস হতে পারে।

অন্যদিকে, প্রিয়া জানিয়েছেন লড়ার জন্য তিনি তৈরি। সত্য এবং নিরঙ্কুশ সত্যই তাঁর হাতিয়ার। প্রিয়া দাবি করেছেন, আকবর মামলা ঠুকে অভিযোগকারিণীদের মুখ বন্ধ করতে চাইছেন, কিন্তু সেটা হবে না।

গত কয়েকদিন ধরে কেন্দ্রীয় মন্ত্রী এমজে আকবরের বিরুদ্ধে, যৌন হেনস্থার অভিযোগ তুলেছেন একাধিক মহিলা। দেশে ফিরে সেইসব অভিযোগকেই 'মিথ্যা' ও 'রঙ চড়ানো' বলে উল্লেখ করেছেন কেন্দ্রীয় মন্ত্রী এমজে আকবর। প্রকাশ্যে সাংবাদিকদের এমনটাই জানিয়েছেন তিনি।

এক বিবৃতিতে আকবর দাবি করেছেন, কোনও রকম প্রমাণ ছাড়াই কারও বিরুদ্ধে অভিযোগ করা এবং সেটা ভাইরাল হয়ে ওঠা এক শ্রেণির মানুষের কাছে জনপ্রিয় হয়ে উঠেছে। আমার অনুপস্থিতির সুযোগ নিয়ে একের পর এক অভিযোগ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। এবার তিনি এই বিষয়ে আইনি পদক্ষেপ নেবেন বলেও জানিয়েছেন।

তাঁর দাবি,২০১৯-এর লোকসভা নির্বাচনের আগে বিজেপিকে কলঙ্কিত করতেই এই ধরনের মিথ্যে অভিযোগ করা হচ্ছে।

যে সময় এই অভিযোগগুলি ওঠে তখন আকবর ছিলেন নাইজেরিয়ায়৷ তাঁকে তড়িঘড়ি দেশে ফিরতে বলা হয়৷ রবিবার সকালে দিল্লির বিমানবন্দরে পা রাখতেই ছেঁকে ধরে সাংবাদিকরা৷ মি টু আন্দোলনের জেরে তাঁর বিরুদ্ধে ওঠা যৌন হেনস্তা নিয়ে প্রশ্ন করেন৷ জবাবে রাষ্ট্রমন্ত্রীর ছোট্ট প্রতিক্রিয়া৷ পরে বিবৃতি দিয়ে সব জানাবেন৷