জলখাবার না করার ‘শাস্তি’, দৃষ্টিহীন কাকিমাকে ১৪ বার ছুরি মেরে খুন করল ভাইঝি


৭৫ বছরের বৃদ্ধা। তার উপর অন্ধ। বয়স আর দৃষ্টিহীনতার জন্য চলাফেরাই যাঁর পক্ষে অসম্ভব, তাকেই বলেছিলেন সকালের জলখাবার করতে। না শোনার 'শাস্তি'  দিতেই বৃদ্ধাকে ১৪ বার ছুরি মেরে খুন করলেন ভাইঝি! সোমবার সকালে এমনই মর্মান্তিক ঘটনা ঘটেছে মুম্বইয়ের ঠাণে এলাকায়। মৃতা শোভা কুলকার্নির বাড়িতেই থাকতেন ভাইঝি স্বপ্না কুলকার্নি। তাঁকে গ্রেফতার করেছে পুলিশ। পাঠানো হয়েছে বিচারবিভাগীয় হেফাজতে।

চাকরি-বাকরি পাননি। ঠাণে এলাকায় অন্ধ কাকিমা শোভার সঙ্গেই থাকতেন স্বপ্না। অভিযোগ, সত্তরোর্ধ্ব সেই কাকিমাকে দিয়েই ঘরের প্রায় সব কাজকর্ম করাতেন তিনি। সোমবার সকালে জলখাবার করার কথা বলেন স্বপ্না। কিন্তু বৃদ্ধা এদিন তাতে রাজি হননি।

অভিযোগ, জলখাবার করতে অস্বীকার করার পরই স্বপ্না রান্নাঘরে গিয়ে ছুরি নিয়ে এসে বৃদ্ধার মাথায় পরপর আঘাত করতে থাকেন। শোভাদেবীর চিৎকার শুনে ছুটে আসেন প্রতিবেশীরা। কিন্তু হাসপাতালে পাঠানোর আগে ঘটনাস্থলেই মৃত্যু হয় বৃদ্ধার।

পাড়া প্রতিবেশীরা পুলিশে খবর পাঠান। রবোদি থানার পুলিশ গিয়ে মৃতদেহ উদ্ধার করে। বাড়ি থেকেই গ্রেফতার করে স্বপ্নাকে। আদালতে তোলা হলে তাঁকে বিচারবিভাগীয় হেফাজতের নির্দেশ দেন বিচারক। পুলিশ জানিয়েছে, ৩০২ ধারায় একটি খুনের মামলা রুজু হয়েছে। শুধুই জলখাবার না করার জন্য, নাকি খুনের পিছনে অন্য কোনও কারণ আছে, তা খতিয়ে দেখা হচ্ছে।