মাঝরাতে মহিলা যাত্রীর নিরাপত্তার জন্য প্রায় দেড় ঘন্টা অপেক্ষা করলেন উবের চালক


নয়াদিল্লি: অ্যাপ ক্যাব পরিষেবায় মহিলাদের নিরাপত্তা নিয়ে বারেবারেই বিতর্ক দেখা দিয়েছে। বেশ কিছু ক্ষেত্রে চালকদের বিরুদ্ধে মহিলা যাত্রীদের সঙ্গে অভব্য আচরণের অভিযোগ উঠেছে। কিন্তু এরইমধ্যে এমন একটা ঘটনা সামনে এসেছে, যার জন্য উবেরের এক চালকের প্রতি সম্ভ্রম বেড়ে যাবে। আসলে ওই উবের চালক এক মহিলা যাত্রী ও তাঁর মায়ের সঙ্গে প্রায় দেড় ঘন্টা অপেক্ষা করেছিলেন। এভাবে দায়িত্ববোধের একটা নজির গড়লেন তিনি।

প্রিয়ষ্মিতা গুহ ও তাঁর মা রাতে ট্যাক্সিতে করে বাড়ি ফিরেছিলেন। কিন্তু তাঁরা সেখানে যখন পৌঁছন তখন সোসাইটির গেট বন্ধ হয়ে গিয়েছিল। রাত তখন প্রায় একটা। মাঝরাতে দুই মহিলাকে ওই অবস্থায় একলা ফেলে যেতে মন সায় দেয়নি উবের চালক সন্তোষের। রাইড শেষ হওয়ার পরও তিনি মা ও মেয়ের সঙ্গে প্রায় দেড় ঘন্টা সেখানেই অপেক্ষা করেন।

প্রিয়ষ্মিতা ট্যুইট করে পুরো ঘটনা জানিয়ে সন্তোষের প্রশংসা করেন। তাঁর ওই ট্যুইট সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। সবাই সন্তোষের ওই ভূমিকার ভূয়সী প্রশংসা করেন। উবেরও সন্তোষের জন্য গর্বিত জানিয়ে একটি ট্যুইট পোস্ট করে। সেই সঙ্গে উবের ইন্ডিয়া সন্তোষকে ডেকে তাঁকে ধন্যবাদ ও সম্মান জানান।