পুজোর পরে আপার প্রাইমারিতে নিয়োগ, বলছে কমিশন


কলকাতা: ইলেভেন-টুয়েলভ, নাইন-টেন, গ্রুপ-C সব বিভাগে নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে। বাকি শুধু আপার প্রাইমারির নিয়োগ। কবে শুরু হবে আপার প্রাইমারির নিয়োগ প্রক্রিয়া? প্রশ্ন প্রার্থীদের।

পুজোর পরেই কি আপার প্রাইমারি নিয়োগ শুরু হবে? কী বলছে কমিশন? জানতে স্কুল সার্ভিস কমিশনের চেয়ারপার্সন শর্মিলা মিত্রকে ফোন করা হয়েছিল। তিনি বলেন, "পুজোর পরে কথাটায় একটা অস্বচ্ছতা রয়েছে। পুজোর পর মানে সেটা ডিসেম্বর হতে পারে, জানুয়ারি হতে পারে, ফেব্রুয়ারি হতে পারে, আবার নভেম্বরও হতে পারে। পুজোর পরে তো নিশ্চয়ই আপার প্রাইমারি বেরোবে। কিন্তু, সেটা ঠিক কবে হবে তা বলা যাচ্ছে না।"

কমিশনের চেয়ারপার্সন আরও বলেন, "অন্যান্য বিভাগের নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ করার পরেই আপার প্রাইমারির নিয়োগ প্রক্রিয়া শুরু করার পরিকল্পনা রয়েছে কমিশনের। নাইন-টেন, ইলেভেন-টুয়েলভ, ওয়ার্ক এডুকেশন-ফিজ়িক‍্যাল এডুকেশনের পরেই আপার প্রাইমারির নিয়োগ শুরুর সম্ভাবনা রয়েছে।"

পুজোর আগে কি আর কোনও নিয়োগ হওয়ার সম্ভাবনা রয়েছে? তা নির্ভর করছে ৫ অক্টোবরের উপর। এমনই জানাচ্ছেন শর্মিলা মিত্র। তিনি বলেন, "৫ তারিখের পর যে কোনও সময় যে কোনও জিনিস হতে পারে। সংশ্লিষ্ট বিভাগের সঙ্গে আলোচনার পর যদি আমাদের কাছে নতুন কোনও তথ‍্য আসে তারপরে কিছু হতে পারে।"

প্রসঙ্গত, কয়েকদিন আগে বিভিন্ন জেলার DI-দের সঙ্গে বৈঠক করে তাঁদের আওতাধীন স্কুলগুলির ফাঁকা পদগুলি সম্পর্কে বিস্তারিত রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।