২০০ কোটির বেনামি সম্পত্তি বাজেয়াপ্ত প্রাক্তন মন্ত্রীর, জলপাইগুড়িতে ইডির হানা


প্রাক্তন মন্ত্রীর ২০০ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত হয়ে গেল। জলপাইগুড়ির রাজগঞ্জের বিভিন্ন এলাকায় হানা দিয়ে ঝাড়খণ্ডের প্রাক্তন মন্ত্রীর সম্পত্তির হদিশ পায় ইডি। এরপর একে একে সমস্ত সম্পত্তিই বাজেয়াপ্ত করা হয়। ইডি সুত্রে জানা গিয়েছে, ঝাড়খণ্ডের প্রাক্তনমন্ত্রী এনোস এক্কার প্রায় ২০০ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে।

পুজোর ঠিক মুখে চতুর্থীর সকালেই ইডি হানা দিয়েছিল জলপাইগুড়ির বিভিন্ন এলাকায়। প্রতিবেশী রাজ্যের মন্ত্রী এ রাজ্যে এসে বিশাল অঙ্কের সম্পত্তি কিনেছিলেন। সেই সম্পত্তিতেই কোপ পড়ল এবার। এই সম্পত্তি পুরোটাই আয় বহির্ভূত সম্পত্তি বলে জানিয়েছেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকরা।

এদিন জলপাইগুড়ি জেলা পুলিশকে নিয়ে রাজগঞ্জের বিভিন্ন জায়গায় হানা দেয় ইডি। তল্লাশি চালানোর পর প্রাক্তনমন্ত্রীর বেনামে কেনা প্রচুর জমি ও সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়। এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের বাজেয়াপ্ত করা এই সম্পত্তির পরিমাণ সব মিলিয়ে ২০০ কোটি টাকারও বেশি।

জানা গিয়েছে, এদিন জলপাইগুড়ি সদর ব্লকের কান্ট্রি ক্লাব, ইকোসিটি রিসর্টে তল্লাশি চালানো হয়। রাজগঞ্জের ৩১ নম্বর জাতীয় সড়কের ধারে পাঁচ বিঘার জায়গা বাজেয়াপ্ত করা হয়। বিডিও অফিস সংলগ্ন ওই এলাকাটি পরিত্যক্ত হয়ে পড়েছিল। এদিন জলপাইগুড়ির বিভিন্ন চা বাগানেও হানা দেন আধিকারিকরা।