গার্লফ্রেন্ডের খরচ জোগাতে চুরি, গ্রেফতার গুগল ইঞ্জিনিয়ার!


বর্তমানে এই দুর্মূল্যের বাজারে যখন মধ্যবিত্তের পাতে পছন্দের দু-তিন পদ জোটাতেই হিমশিম খেতে হচ্ছে, সেখানে একটা 'ভাল' গার্লফ্রেন্ডের মন জুগিয়ে চলা যে কতটা চাপের তা সে যার নেই সে বুঝবে না! গার্লফ্রেন্ডকে সঙ্গে নিয়ে একটা ভাল রেস্তোরাঁয় যাওয়া মানেই অন্তত ৫০০ টাকা খরচ। গার্লফ্রেন্ডকে নিয়ে মাল্টিপ্লেক্সে সিনেমা দেখতে গেলেন। টিকিটের দাম, সামান্য পপকর্ন আর কোল্ড ড্রিঙ্কস মিলিয়ে খরচ প্রায় ৬০০ থেকে ৭০০ টাকা। এ সব যদি বাদও দেন, তাহলে গার্লফ্রেন্ডকে বাইকে চড়িয়ে মিলেনিয়াম পার্ক, ভিক্টোরিয়া, প্রিন্সেপঘাট ঘোরাতে হলে তেলের যা দাম বেড়েছে তাতে পকেটের হাল একেবারে 'বাবুঘাট' হয়ে যাবে! আর 'ভাল' গার্লফ্রেন্ড যদি টাকা দিতেও চায় (যা দুর্মূল্যের বাজারে দুর্লভ, বিরল), সে টাকা কি নেওয়া যায়! ছি... সুতরাং অবস্থাটা আন্দাজ করতেই পারছেন! এই অবস্থায় যদি কোনও যুবক গার্লফ্রেন্ডের বাড়তি খরচ চালানোর জন্য ভুল করে চুরি করে বসেন, তা কি অপরাধ বলা চলে! হ্যাঁ, আইনের চোখে অপরাধ হলেও আপনার বিবেক, বিবেচনাকে কাজে লাগিয়ে একটু ভাবুন!

ঠাট্টা নয়, গার্লফ্রেন্ডের খরচ যোগাতে চুরির রাস্তা নিলেন গুগলের এক ইঞ্জিনিয়ার। পুলিশ সূত্রের খবর, বছর চব্বিশের এক গুগল কর্মীকে টাকা চুরির অভিযোগে গ্রেফতার করা হয়েছে। অভিযুক্তের নাম গর্বিত সাহানি, হরিয়ানার অম্বালার বাসিন্দা।

জানা গিয়েছে, ১১ সেপ্টেম্বর আইবিএম-এর পক্ষ থেকে এমএনসির সিনিয়র এক্সিকিউটিভদের জন্য একটি কনফারেন্সের আয়োজন করা হয় দিল্লির তাজ প্যালেসে। ওই কনফারেন্স চলাকালীন দেব্যানী জৈন নামের এক মহিলার হ্যান্ডব্যাগ থেকে খোওয়া যায় ১০,০০০ টাকা। এর পরই পুলিশে অভিযোগ জানানো হয়। অফিযোগের ভিত্তিতে তদন্ত শুরু হয়। হোটেল চত্বরের সিসিটিভি ফুটেজ পরীক্ষা করে সেখান থেকেই মেলে সমাধানসূত্র। কনফারেন্সে আসা অথিতিদের নামের তালিকা দেখে সন্দেহভাজন যুবকের খোঁজে তল্লাশি শুরু করে পুলিশ। পুলিশ ডেপুটি কমিশনার মধুর বার্মা জানান, ঘটনার পর নিজের ফোন সুইচ অফ করে দেয় অভিযুক্ত যুবক। এর পর, অভিযুক্তের নতুন নম্বরের সূত্র ধরেই তার বাড়ি পৌঁছায় পুলিশ এবং সেখান থেকেই তাকে গ্রেফতার করা হয়। জেরার মুখে অভিযুক্ত টাকা চুরির কথা স্বীকার করে নেয়। জেরায় গর্বিত জানায়, ইদানীং আর্থিক অনটনের মধ্যে দিন কাটাচ্ছেন তিনি। এর মধ্যে গার্লফ্রেন্ডের খরচ চালানো তার পক্ষে দুষ্কর হয়ে উঠেছিল। কিছুটা নিরুপায় হয়েই চুরির রাস্তা নিতে হয় তাকে। পুলিশ জানিয়েছে, তার বাড়ি থেকে ৩০০০ টাকা উদ্ধার করা হয়েছে।