১২০টা সেঞ্চুরি করতেই হবে, বিরাটকে টার্গেট বেঁধে দিলেন শোয়েব


বিরাট-টার্গেট! ১২০ সেঞ্চুরি করতে হবে। ভারত অধিনায়ক বিরাট কোহালিকে নতুন টার্গেট বেঁধে দিলেন পাকিস্তানের প্রাক্তন পেসার শোয়েব আখতার।

ক্রিকেটের ইতিহাসে তিন ফরম্যাট মিলিয়ে সবচেয়ে বেশি সেঞ্চুরি করেছেন সচিন তেন্ডুলকর। ১০০ সেঞ্চুরি রয়েছে লিটল চ্যাম্পিয়নের। কোহালি তা টপকে যেতে পারেন বলে মনে করছেন শোয়েব।

পুণেয় ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের তৃতীয় ওয়ানডে ম্যাচে বিরাট শতরান করার পর সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন 'রাওয়ালপিন্ডি এক্সপ্রেস'। সেখানে শোয়েব  লিখেছেন, "গুয়াহাটি, বিশাখাপত্তনম, পুণে। প্রথম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে টানা তিন সেঞ্চুরি করে ফেলল কোহালি। কী দুর্দান্ত রান-মেশিন ও। এ ভাবেই চালিয়ে যাও। তোমার জন্য ১২০ সেঞ্চুরির টার্গেট রাখলাম।"

এখন টেস্ট এবং ওয়ানডে ফরম্যাচ মিলিয়ে কোহালির রয়েছে ৬২ শতরান। এর মধ্যে টেস্টে রয়েছে ২৪ সেঞ্চুরি। একদিনের ক্রিকেটে রয়েছে বাকি ৩৮ সেঞ্চুরি। কেরিয়ারে মোট সেঞ্চুরির তালিকায় বিরাট এখন জাক কালিসের সঙ্গে যুগ্মভাবে রয়েছেন চারে। কালিসেরও রয়েছে ৬২ সেঞ্চুরি। বিরাটের আগে সচিন ছা়ড়া রয়েছেন শুধু রিকি পন্টিং (৭১ সেঞ্চুরি) ও কুমার সঙ্গাকারা (৬৩ সেঞ্চুরি)। একদিনের ক্রিকেটে শেষ ১৫ সম্পূর্ণ ইনিংসে সাত সেঞ্চুরি করেছেন কোহালি। এই ম্যাচগুলোয় ১২২.৫৫ গড়ে করেছেন ১,৩৪৮ রান। রয়েছেন দুরন্ত ছন্দে। তবে তিনি রান করলেও ভারতীয় দলের মিডল অর্ডার নিয়ে থাকছে দুশ্চিন্তা। বাকিরা ভরসা দিতে পারছেন না একেবারেই।