তাক লাগানো ডিসপ্লে নিয়ে হাজির স্যামসাং


বৃহস্পতিবার চিনে সদ্য নতুন দুটি স্মার্টফোন লঞ্চ হয়েছে, Galaxy A9s এবং Galaxy A6s। লঞ্চের অনুষ্ঠানের মাঝেই স্যামসাং আরেকটি ফোনের (Galaxy A8s) ডিসপ্লে প্রকাশ্য নিয়ে আসে। পাশাপাশি পরের বছরের মধ্যেই Galaxy S10 এর আভাসও দিয়ে দেয়।



বেজেল লেস বাজারকে তাক করতে স্যামসাং নিয়ে আসছে দুর্দান্ত আউটলুকের A সিরিজের ফোন। চলতি বছরের মাঝামাঝি সময় থেকেই গ্যালাক্সি A সিরিজের প্রচলন শুরু হয়েছে। Galaxy A9s এবং Galaxy A6s- এই দুটি নতুন স্মার্টফোন বৃহস্পতিবার চিনে লঞ্চ হয়েছে। এই লঞ্চিং অনুষ্ঠানের মাঝেই স্যামসাং আরেকটি ফোনের (Galaxy A8s) ডিসপ্লে প্রকাশ্যে নিয়ে আসে। একইসঙ্গে পরের বছরের মধ্যেই Galaxy S10 লঞ্চের আভাসও দেওয়া হয়েছে এদিন।

Galaxy A8s এ থাকবে সম্পূর্ণ বেজেল-কম ডিসপ্লে। ফলে হঠাৎ করে দেখলে কিছু নেই বলেই মনে হবে আপনার। ক্যামেরার জন্য সামনে একটি অংশ আছে। ইতিমধ্যে একটি ছবি প্রকাশ্যে এসেছে, তবে তাতে তিনটি আলাদা আলাদা জায়গায় সেলফি ক্যামেরা দেখা যাচ্ছে। তবে, আদৌ তিনটি ক্যামরা থাকবে না বলেই মনে করা হচ্ছে।

অফারটি অপেক্ষা করছে আপনার জন্য
স্যামসাং-এর এই পোনটির সম্পর্কে এর বেশি এখনও কিছু জানা যায়নি। ফলে, ক্যামেরা মডিউলের জন্য ডিভাইসটিতে এই কাটাআউটটিই থাকবে কি না তা দেখার জন্য অপেক্ষা করতে হবে। ক্যামেরার অংশটি ডিসপ্লের নিচে হবে না কি ওপরে, সে সব নিয়েও মুখ খোলেনি সংস্থাটি। যদি ক্যামেরাটি ডিসপ্লের নীচে হয়, তাহলে ভিডিও দেখার সময় গোটা স্ক্রিন জুড়েই তা দেখার সুযোগ পাওয়া যাবে। ফ্রন্ট ক্যামেরার লেন্সটি এ ক্ষেত্রে বাধা হয়ে দাঁড়াবে না।

চীনে অনুষ্ঠান চলাকালীন স্যামসাংয়ের টিজার ছবিতে Galaxy A8s এর ডিসপ্লেতে কোনও কাটআউট ছিল না । ফলে oppo Fx এবং ভিভো নেক্সের মতো স্লাইড আউট ক্যামেরার সম্ভবনাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না।