ভোটের ঘোষণা হতেই সরকারি কর্মীদের নুন্যতম বেতন বাড়াচ্ছে সরকার


নয়াদিল্লিঃ  ইতিমধ্যে পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচন ঘোষণা করে দিয়েছে নির্বাচন কমিশন। বিধানসভা নির্বাচন হলেও বছর ঘুরলেই লোকসভা নির্বাচন নির্বাচন। বিজেপি সরকারের কাছে ফাইনালের আগে এই ভোট কার্যত সেমিফাইনাল। আর তাই সেমিফাইনালকে পাখির চোখ করতে মরিয়া মোদী সরকার। মনে করা হচ্ছে এই মাসের শেষে কিংবা নভেম্বরের শুরুতেই কেন্দ্রীয় সরকারি কর্মীদের জন্যে বড় সুখবর ঘোষণা করতে চলেছে মোদী সরকার।

এই বিষয়ে ইতিমধ্যে আলোচনা শুরু করেছে সরকার। সব কিছু ঠিক থাকলে মাসের শুরু কিংবা চলতি মাসের শেষেই নুন্যতম বেতন বৃদ্ধি করতে পারে মোদী সরকার। তবে কতটা কেন্দ্রীয় সরকারি কর্মীদের খুশি করতে পারবে তা নিয়ে উঠছে প্রশ্ন।

কেন্দ্রীয় সরকারের একাধিক সূত্রে জানা গিয়েছে যে আগামী পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনকে সামনে রেখেই বড় ঘোষণা করবে মোদী সরকার। কারণ একজন সরকারি কর্মীকে খুশি করতে পারলেই অনেকটাই ভোট টানা যাবে। সেজন্যে নুন্যতম বেতন বৃদ্ধি করতে চলেছে মোদী সরকার। তবে সরকারি কর্মীদের চাহিদা মতো হবে কিনা তা নিয়ে শুরু হয়েছে জল্পনা।

কারণ কেন্দ্রীয় সরকার সবকিছু ঠিক থাকলে নুন্যতম বেতন বৃদ্ধি করতে পারে ২০ হাজার টাকা। ১৮ হাজার থেকে বেড়ে এই অংক করা হবে। কিন্তু সরকারি কর্মীদের দাবি নুন্যতম বেতন বৃদ্ধি করা হোক ২৬ হাজার টাকা। ফলে প্রশ্ন উঠছে যে মোদী সরকারের এই উপহার আদৌও কি মন কাড়বে কেন্দ্রীয় সরকারি কর্মীদের।