কুপ্রস্তাবে রাজি হয়নি মা, প্রতিশোধ নিয়ে মহিলার শিশু কন্যাকে ধর্ষণ যুবকের


শুনলে চমকে উঠতে হয়। মা কুপ্রস্তাবে রাজি না হওয়ায় তার শিশু কন্যাকে ধর্ষণ করল এক ব্যক্তি। মধ্যপ্রদেশের ইন্দোরের ঘটনা। শুধু তাই নয়, অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে ওই শিশুর বড় বোনেরও শ্লীলতাহানি করা হয়েছে বলে অভিযোগ।

ইন্দোরের ওই ঘটনায় পুলিসের কাছে বয়ান দিয়েছে নিগৃহীত শিশুটির চার বছরের দিদি। তার শ্লীলতাহানি করা হয়। ঘটনার বেশ কয়েকদিন পর বিষয়টি সামনে আসে। বছর কুড়ির ওই অভিযুক্ত শিশুটির পরিবারের পূর্ব পরিচিত বলে জানা যাচ্ছে।

সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, অভিযুক্ত যুবকটি বেশকিছুদিন ধরেই ওই গৃহবধূকে কুপ্রস্তাব দিয়ে আসছিল। সম্প্রতি ওই মহিলা ওই যুবককে এড়িয়েই চলছিলেন। এতেই খেপে যায় ওই যুবক। ঘটনার দিন ওই মহিলার ঘরে আসে ওই যুবক। কিন্তু সে সময় ওই গৃহবধূ ঘরে ছিলেন না। সব রাগ গিয়ে পড়ে তার ১ বছরের শিশুর ওপরে। দুধের শিশুকে ওই যুবক ধর্ষণ করে বলে অভিযোগ। শুধু তাই নয় মাহিলার চার বছরের মেয়ের শ্লীলতাহানিও করে বলে অভিযোগ। পসকো আইনে ওই যুবকের বিরুদ্ধে একটি মামলা হয়েছে।

সম্প্রতি মধ্যপ্রদেশের রেহলিতে একটি ৯ বছরের শিশুর ধর্ষণের ঘটনা ঘটে। মাত্র ৪৬ দিনের মধ্যে সেই মামলায় রায় বেরিয়ে যায়। দোষী সাব্যস্ত যুবককে মৃত্যুদণ্ড দেয় আদালত। গত ২১ মে রেহলিতে ওই শিশুটিকে চকলেট দেখিয়ে একটি মন্দিরে নিয়ে গিয়ে ধর্ষণ করে ওই ব্যক্তি। এই ঘটনার ক্ষেত্রেও দ্রুত কোনও রায় হয় কিনা সেটাই দেখার।

গত এপ্রিল মাসে একটি অর্ডিন্যাস জারি করে শিশুদের ক্ষেত্রে ধর্ষণ আইন আরও কড়া করে কেন্দ্র। নতুন আইনে ১২ বছরের কম বয়সী শিশুর ধর্ষণকারীদের মৃত্যুদণ্ডের সাজা দেওয়া হয়েছে।