এল ক্লাসিকো হারের জের,বরখাস্ত রিয়াল কোচ হুলেন লোপেতেগি!


রবিবার নূ ক্যাম্পে এল ক্লাসিকোয় বার্সেলোনার কাছে ১-৫ গোলে বিধ্বস্ত হওয়ার পর থেকেই রিয়াল মাদ্রিদ ম্যানেজার হুলেন লোপেতেগির বিদায় ঘণ্টা বেজে গিয়েছিল। শেষ পর্যন্ত সেটাই সত্যি হল। বরখাস্ত করা হল রিয়াল কোচ লোপেতেগিকে।

মরশুমের শুরুতে মে মাসে জিনেদিন জিদান রিয়াল কোচের দায়িত্ব ছাড়েন। রাশিয়া বিশ্বকাপ শুরুর ২ দিন আগে জুন মাসে স্পেনের জাতীয় দলের দায়িত্বে থাকা লোপেতেগির হাতেই দলের দায়িত্ব তুলে দেন রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ। সঙ্গে সঙ্গে ৫২ বছর বয়সী লোপেতেগিকে বরখাস্ত করে স্পেন ফুটবল ফেডারেশন। কিন্তু রিয়াল মাদ্রিদে পুরোপুরি ব্যর্থ লোপেতেগি। তাঁর অধীনে প্রতিযোগিতামূলক ফুটবলে নিজেদের প্রথম ম্যাচে উয়েফা সুপার কাপে অ্যাটলেটিকো মাদ্রিদের কাছে উড়ে যায় রিয়াল মাদ্রিদ। শেষটা আরও বিবর্ণ- এল ক্লাসিকোয় ৫-১ গোলে হার। লা লিগায় এখন পর্যন্ত ১০টি ম্যাচের ৪টিতে হেরেছে রিয়াল। ৪ ম্যাচ জিতে ও দুটি ড্র করে ১৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে ৯ নম্বরে রিয়াল মাদ্রিদ।

লোপেতেগি এবং তাঁর কোচিং স্টাফকে ধন্যবাদ জানিয়েছে রিয়াল কর্তৃপক্ষ। সান্তিয়াগো বার্নাব্যুতে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন রিয়ালের যুব দলের কোচ সান্তিয়াগো সোলারি। তবে রিয়াল ম্যানেজার হওয়ার দৌড়ে এই মুহূর্তে এগিয়ে রয়েছেন চেলসির প্রাক্তন ম্যানেজার আন্তোনিও কন্তে।