ব্রেকফাস্ট না দেওয়ায় বৃদ্ধাকে ১৫ কোপে খুন

মুম্বই: সকালের জলখাবার না দিতে পারায় ৭৫ বছর বয়সী বৃদ্ধাকে কুপিয়ে খুন করল ৩৯-এর এক মহিলা৷ থানের খোপাত এলাকার ঘটনা৷

পুলিশ জানায়, স্বপনা কুলকার্নি নামের ওই মহিলা তার বৃদ্ধা আত্মীয়া শোভা কুলকার্নিকে ব্রেকফাস্ট করে দিতে বলে৷ কিন্তু শোভাদেবীর থেকে কোনও উত্তর না পেয়ে রাগে কোপাতে থাকে তাকে৷ শনিবার এই ভয়ঙ্কর ঘটনা ঘটে৷ কমপক্ষে ১৫ বার কোপানো হয়েছে বলে জানা গিয়েছে৷ বৃদ্ধা মারা যান৷ স্বপনা কুলকার্নির বিরুদ্ধে কেস ফাইল করা হয়েছে৷ শুরু হয়েছে তদন্ত৷

এদিকে, মাসের শুরুতেই পরকীয়াতে স্বামীকে আটকাতে না পেরে আত্মঘাতী হলেন স্ত্রী৷ সুপ্রিম রায়ে পরকীয়া আর অপরাধ নয়। তাহলে, স্ত্রী'র কথা শুনব কেন? চেন্নাইয়ের বাসিন্দা ফ্র্যাংকলিন তাই স্ত্রী'র আপত্তি সত্বেও ক্রমশ মজে যাচ্ছিলেন পরকীয়ায়। দিনের পর দিন বিবাহ-বহির্ভূত সম্পর্কের দিকে এগিয়ে যাচ্ছিলেন তিনি। তাই শেষমেস আত্মহত্যার পথ বেছে নেন স্ত্রী পুষ্পলতা।

চেন্নাইতে ওয়াচম্যানের কাজ করেন জন পল ফ্র্যাংকলিন। বছর দুয়েক আগে তাঁর সঙ্গে পুষ্পলতার বিয়ে হয়। বাড়ির আপত্তি সত্বেও ভালবেসেই দু'জন দু'জনকে বিয়ে করেছিলেন। তাঁদের এক সন্তানও হয়। কিন্তু এরপরই অন্য এক মহিলার সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েন ফ্র্যাংকলিন।

পরিস্থিতি আরও কঠিন হয়ে পড়ে সুপ্রিম কোর্টের রায়ের পর। স্ত্রী বাধা দিতে গেলেই ফ্র্যাংকলিন আইন দেখিয়ে দেন। বলে দেন, তাঁকে আর কোনোভাবেই আটকানো যাবে না। কারণ, পরকীয়া তো কোনও অপরাধ নয়। এসব সহ্য করতে না পেরেই আত্মঘাতী হন পুষ্পলতা। ফ্র্যাংকলিনকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

কয়েকদিন আগেই পরকীয়া মামলায় ঐতিহাসিক রায় দেয় সুপ্রিম কোর্ট। ভারতীয় দণ্ডবিধির ৪৯৭ ধারাকে অসাংবিধানিক ঘোষণা করে প্রধান বিচারপতি দীপক মিশ্রের নেতৃত্বে ৫ সদস্যের সাংবিধানিক বেঞ্চ। সুপ্রিম কোর্ট জানায়, পরকীয়া ডিভোর্সের একটি কারণ হতে পারে, কিন্তু কখনওই ফৌজদারি অপরাধ হতে পারে না। এই মামলাতেই শীর্ষ আদালত নারী-পুরুষের সমান অধিকারের পক্ষে রায় দিয়েছে। সু্প্রিম কোর্ট জানিয়েছে, স্ত্রী কখনও স্বামীর সম্পত্তি নয়। মহিলাদের মর্যাদা সবার উপরে।