বিসিসিআই’কে চ্যালেঞ্জ জানিয়ে বোম্বে হাইকোর্টে এমসিএ


মুম্বই: ওয়াংখেড়ে থেকে ম্যাচ সরানোর সিদ্ধান্তের জের। প্রতিবাদে বিসিসিআই'কে চ্যালেঞ্জ জানিয়ে এবার বোম্বে হাইকোর্টে যাচ্ছে মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশন। ওয়াংখেড়ে ক্রিকেট স্টেডিয়াম থেকে ভারত-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচ সরানোর সিদ্ধান্তকে 'একতরফা' আখ্যা দিয়ে বোম্বে হাইকোর্টের দ্বারস্থ হতে চলেছে এমসিএ।

মঙ্গলবার মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশনের আইনজীবী অপর্ণা দেবকর হাইকোর্টের ডিভিশন বেঞ্চের সামনে বিষয়টি উত্থাপন করেন। বিচারপতি বি আর গাভাই এবং বিচারপতি এম এস কার্নিক'র ডিভিশন বেঞ্চকে এবিষয়ে একটি পিটিশনও জমা দেওয়া হয় এমসিএ'র তরফ থেকে। সেখানে ওয়াংখেড়ে থেকে মুম্বইয়েরই ব্র্যাবোর্ন স্টেডিয়ামে ম্যাচ সরিয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্তকে 'সম্পূর্ণ অবাধ', 'খারাপ' এবং 'আইনবিরুদ্ধ' বলে উল্লেখ করা হয়েছে।

২৯ অক্টোবর মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে হওয়ার কথা ছিল ভারত-ওয়েস্ট ইন্ডিজ ওয়ান ডে সিরিজের চতুর্থ ম্যাচ। কিন্তু লোধা কমিশনের সুপারিশ অনুযায়ী মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশনে এই মুহূর্তে কোনও পদাধিকারী নেই। ফলে কোনও ভেন্ডারের বকেয়া অর্থ মেটাতে পারছে না এমসিএ। সম্প্রতি বিজয় হাজারে ট্রফিতেও খারাপ অবস্থার মধ্যে পড়তে হয়েছে মুম্বই ক্রিকেট সংস্থাকে। এই টুর্নামেন্টে বেঙ্গালুরুতে থাকা মুম্বই দলের ক্রিকেটারদের হোটেল বিল মেটাতে পারেনি এমসিএ। সমস্ত বিষয় পর্যালোচনা করে মুম্বই ক্রিকেট অ্যাসসিয়েশনের অন্তর্গত ওয়াংখেড়ে স্টেডিয়াম থেকে ম্যাচ মুম্বইয়ের ব্রাবোর্ন স্টেডিয়ামে সরিয়ে নিয়েছে বিসিসিআই। আর এতেই বেজায় চটেছেন এমসিএ আধিকারিকেরা।

মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশন ম্যাচ ধরে রাখার বিষয়ে প্রয়োজনীয় সবরকম ব্যবস্থাই গ্রহণ করেছে। যথোপযুক্ত কারণ ছাড়া দেশের ক্রিকেট বোর্ড এমন একটি সিদ্ধান্ত নেওয়ায় স্বভাবতই ক্ষুব্ধ তারা। পিটিশনে জানানো হয়েছে, এবিষয়ে কোনওরকম ব্যক্তিগত শুনানির ব্যবস্থাও গ্রহণ করার প্রয়োজন বোধ করেনি বিসিসিআই। এমনকি ম্যাচটির আয়োজক হিসেবে ক্রিকেট ক্লাব অফ ইন্ডিয়ার থেকে যে কয়েক যোজন এগিয়ে তারা, সেবিষয়েও পিটিশনে দাবি জানাতে ভোলেনি মুম্বই ক্রিকেট সংস্থা।