দিল্লিতে হাতে পিস্তল নিয়ে খুনের হুমকি প্রাক্তন বিএসপি সাংসদের ছেলের


খাস রাজধানীতে পাঁচতারা হোটেলের সামনে হাতে পিস্তল নিয়ে এক যুবককে শাসাচ্ছেন আরেক যুবক। পরনে গোলাপি ট্রাউজার্স আর কালো টি-শার্ট। ভিডিয়োয় শোনা যাচ্ছে, তিনি বলছেন, ''আই উইল কিল ইউ।'' কখনও বলছেন, ''আয়্যাম ফ্রম লখনউ।'' পিছন থেকে কেউ বলছেন, ''কুল ডাউন, আশিস।'' এমন একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পর আসরে নেমেছে দিল্লি পুলিশ।

প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, অভিযুক্ত যুবক উত্তরপ্রদেশের প্রাক্তন বিএসপি সাংসদ রাকেশ পাণ্ডের ছেলে আশিস। নির্মাণ ব্যবসায়ী আশিসের নামে অস্ত্র আইনে মামলা রুজু করা হয়েছে। লখনউয়ে বাড়ি, পেট্রল পাম্প এবং নির্মাণস্থলে হানা দিয়ে তাঁকে পাওয়া যায়নি। তাঁর সঙ্গী এক যুবককে আটক করে জিজ্ঞাসাবাদ চলছে। স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী কিরেণ রিজিজু বলেছেন, মামলা রুজু হয়েছে। বিষয়টি খতিয়ে দেখছে পুলিশ।

দিল্লি পুলিশের প্রাথমিক অনুমান, ঘটনাটি সম্ভবত শনিবার রাতের। আশিস যে বিএমডব্লিউয়ে উঠে চলে যান, সেই গাড়িতে বসেই সম্ভবত কেউ ঘটনার ভিডিয়ো তোলেন। ওই হোটেলেরই কোনও কর্মী ঘটনাটি ফেসবুকে পোস্ট (পরে তা মুছে দেওয়া হয়) করে লেখেন, ''হোটেলের সামনে কিছু ঘটে গেলে সকলে কর্তৃপক্ষকে দোষ দিতেন। অথচ ওই যুবক যে ভাবে মাচোগিরি দেখাচ্ছিল, তার দায় কার? সবচেয়ে খারাপ লেগেছে যে ওই যুবকের এক সঙ্গিনী পুরো ঘটনার ভিডিও করেন, যেন ঘটনাটা খুবই গর্বের। হোটেলের কর্মীদের নিরাপত্তার দায়িত্ব কে নেবে?''

ভিডিয়োয় দেখা গিয়েছে, হোটেলের বাইরে পিস্তল হাতে এক যুবককে শাসাচ্ছেন আশিস। অন্য এক মহিলা এবং এক যুবক আশিসকে টেনে নিয়ে যান গাড়ির দিকে। যে যুবককে আশিস খুনের হুমকি দেন, তাঁর সঙ্গিনী পাল্টা চ্যালেঞ্জ জানালে গাড়ি থেকে আবার নামতে যান আশিস। তাঁকে আটকে দেন এক সঙ্গিনী।

যে যুবককে খুনের হুমকি দেওয়া হয়, তাঁর দাবি, বান্ধবী অসুস্থ বোধ করায় তাঁকে মহিলাদের ওয়াশরুম পর্যন্ত নিয়ে যান তিনি। ওয়াশরুমের বাইরেই দাঁড়িয়ে ছিলেন। কিন্তু আশিসের সঙ্গিনী, তিন মহিলা এসে তাঁকে বলেন, 'কেন তিনি ওয়াশরুমে ঢুকেছেন?' শুধু তাই নয়, ওয়াশরুমের ভিতরে তাঁর বান্ধবীকে ওই তিন জন এত অপমান করেন যে কাঁদতে কাঁদতে বেরিয়ে আসেন। পরে তাঁরা হোটেল থেকে বেরোতে গিয়ে দেখেন যে আশিস দাঁড়িয়ে আছেন। হাতে পিস্তল। 

ওই ঘটনা প্রকাশ্যে আসায় রাজধানীতে নিরাপত্তার বেহাল দশা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই। সনিয়া গাঁধীর জামাই রবার্ট বঢরা মঙ্গলবার ফেসবুকে লেখেন, ''এই শহরে বাচ্চাদের নিরাপত্তা নিয়ে সত্যিই ভয় হয়। আইনশৃঙ্খলার এ কী অবস্থা? মুখ্যমন্ত্রী কি দেখেছেন যে কী চলছে?''