কোমর ভেঙে হাসপাতালে, তাতেই রাতারাতি কোটিপতি প্রৌঢ়


কোমর ভেঙে হাসপাতালে গিয়েছিলেন প্রৌঢ়। দরকার ছিল হিপ রিপ্লেসমেন্টের। কিন্তু কে জানত, হাসপাতালে ভর্তি অবস্থাতেই ভাগ্য ফিরে যাবে!

নিউ জার্সির বাসিন্দা ওই ব্যক্তির নাম আর্ল লিভিংস্টোন। বয়স ৮৭ বছর। লটারির টিকিট কেনার নেশা রয়েছে। সম্প্রতি লটারির টিকিট কিনতে বেরিয়েছিলেন বৃদ্ধ। কিন্তু মুখ থুবড়ে পড়ে যান রাস্তায়। তাতে কোমর ভেঙে যায়।ভর্তি হতে হয় জেফারসন স্ট্র্যাটফোর্ড হাসপাতালে।

মনে একরাশ বিরক্তি নিয়ে হাসপাতালে গিয়েছিলেন। বেডে শুয়ে থাকতেও একঘেয়ে লাগছিল। তাই হাসপাতালের কর্মীদের কাছে দুঃখ করেছিলেন, এমনই অবস্থা যে লটারির টিকিট কেনারও উপায় নেই! কথা শুনে তাঁর ওপর মায়া হয়েছিল। তাই হাসপাতালের একটি লটারি পুলে তাঁকে সামিল করেন হাসপাতালের কর্মীরা।

তাতেই বাজিমাত করেছেন আর্ল লিভিংস্টোন। ১৪১ জনের মধ্যে জয়ী হয়েছে তিনি। জিতেছেন ১০ লক্ষ মার্কিন ডলার। ভারতীয় মুদ্রায় যা প্রায় ৭ কোটি ৩১ লক্ষ টাকা। প্রথমে খবরটা বিশ্বাস করে উঠতে পারেননি তিনি। তবে দলে দলে সকলে এসে অভিনন্দন জানালে ঘোর কাটে।

তবে হাসপাতাল কর্মীদের ধন্যবাদ জানাতে ভোলেননি। তাঁরা না থাকলে কিছুই সম্ভব হতো না যে! এখনও হাসপাতালেই রয়েছেন লিভিংস্টোন। খুব শিগগির অস্ত্রোপচার হবে। তবে চেহারায় এখন আর সেই বিরক্তিভাব নেই। বরং বেশ হাসিখুশি থাকছেন। খোশগল্প করছেন সকলের সঙ্গে।