বিবাহ বহির্ভূত সম্পর্ক! ‘অগ্নিপরীক্ষা’ নিয়ে বৌমার হাত পোড়ালেন শাশুড়ি


বিবাহ বহির্ভুত সম্পর্কের অভিযোগ এনে পুত্রবধূর হাত পুড়িয়ে দিলেন শাশুড়ি।  উত্তরপ্রদেশের মথুরায় ওই ঘটনা ঘটেছে। এর পর থেকে ওই গৃহবধূর স্বামী ও শাশুড়ি পলাতক।

বছর খানেক আগের কথা। রীতিমতো সম্বন্ধ করে বিয়ে হয় সুমানি এবং জয়বীরের। এপ্রিলের সে দিন উত্তরপ্রদেশের মথুরায় কার্যত উৎসবে মেতেছিল দুই পরিবার। ওই দিনই সুমানির বোন পুষ্পার সঙ্গে বিয়ে হয় জয়বীরের ভাই জশবীরের।

কিন্তু, এক বছর কাটতে না কাটতেই ছন্দপতন। যে মেয়েকে ধুমধাম করে বিয়ে দিয়ে বাড়িতে এনেছিলেন, তার বিরুদ্ধেই ব্যাভিচারের অভিযোগ তোলে শ্বশুর বাড়ির লোকজন। সব থেকে বেশি সরব হন সুমানির শাশুড়ি। এক তান্ত্রিকের বিধান মতো বউমাকে 'অগ্নিপরীক্ষা' দিতে হবে বলে সরব হন তিনি।

কিন্তু, শাশুড়ির সেই নির্দেশ মানতে চাননি  সুমানি। অভিযোগ, তার পরই শাশুড়ি ওই তরুণীর দুই হাতে আগুন লাগিয়ে দেন। গুরুতর আহত অবস্থায় সুমানি হাসপাতালে ভর্তি।

শ্বশুর বাড়ির লোকজনের বিরুদ্ধে নির্যাতন-মারধরের অভিযোগ করেছেন এই তরুণী। সুমানির আরও অভিযোগ, দিন কয়েক আগে ছুরি দিয়ে তাঁর হাত কেটে নেওয়ার চেষ্টা করেছিলেন জয়বীর। সে সময় গুরুতর আহত হয়েছিলেন সুমানি।

শাশুড়ি এবং আরও ছ'জনের বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ দায়ের করেন সুমানি। সেই অভিযোগের প্রেক্ষিতে পুলিশ তদন্ত শুরু করেছে। যদিও শাশুড়ি, স্বামী-সহ অভিযুক্তরা পলাতক।