প্রায় ৪৫ মিনিট বন্ধ থাকার পর ফের চালু ইউটিউব


নয়াদিল্লি: বেশ কিছুটা সময় আচমকা বন্ধ হয়ে গিয়েছিল ইউটিউব। সার্ভারের সমস্যার জন্য আজ সাত সকালে ডাউন হয়ে গিয়েছিল বিশ্বের এই সর্ববৃহত্ ভিডিও প্ল্যাটফর্ম। এরপর সোশ্যাল মিডিয়ায় একের পর এক অভিযোগ আসতে থাকে ব্যবহারকারীদের। তাঁদের অভিযোগ ছিল, ইউটিউবে লগ ইন হচ্ছে না, কোনও ভিডিও আপলোড করা যাচ্ছে না এবং কোনও কিছু দেখাও যাচ্ছে না। যদিও ৪৫ মিনিটের মধ্যেই ইউটিউবে পরিষেবা স্বাভাবিক হয়ে যায়।

এই সমস্যার জন্য ব্যবহারকারীদের কাছে ক্ষমাপ্রার্থনা করেছে টিম ইউটিউব।
সংবাদসংস্থাগুলির খবর অনুযায়ী, সারা বিশ্বেই ইউটিউব ডাউন হয়ে গিয়েছিল। সারা বিশ্বে গুগলের এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের ব্যবহারকারীর সংখ্যা কোটি কোটি। পরিষেবা ডাউন হওয়ায় অনেক ব্যবহারকারীই সমস্যায় পড়েন। অনেক ব্যবহারকারীই অনলাইনে টিভি, গান ও অন্যান্য ব্যবসায়িক কাজের জন্য ইউটিউবের ওপর নির্ভরশীল। সকাল প্রায় সাড়ে ছয়টার সময় ভারতে ইউটিউব ডাউন হওয়ার খবর জানা যায়।

ইউটিউবের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, খুব শীঘ্রই সমস্যার সমাধান করা হবে। ট্যুইটবার্তায় বলা হয়, ইউটিউব, ইউটিউব টিভি এবং ইউটিউব মিউজিক অ্যাকসেস করার ভেত্রে সমস্যার ব্যাপারে জানানোর জন্য ধন্যবাদ। সমস্যার সমাধানের জন্য কাজ চলছে এবং শীঘ্রই এ ব্যাপারে জানানো হবে। অসুবিধার জন্য ক্ষমাপ্রার্থী।