অপহরণ করে ৭ লাখ মুক্তিপণ দাবি! ৪ দিন পর লেকটাউন থেকে পুলিশ উদ্ধার করল অপহৃতদের


শহরের বুকে দুই যুবককে জোর করে চার দিন ধরে আটকে রাখল দুষ্কৃতীরা। দাবি করল সাত লাখ টাকা মুক্তিপণের। শেষ পর্যন্ত পুলিশ দুই যুবককে রবিবার গভীর রাতে উদ্ধার করে জানতে পারে, টাকার জন্য ওই চার দিন ব্যাপক মারধর করা হয়েছে অপহৃতদের।

নদিয়ার মদনপুরের বাসিন্দা তন্ময় বিশ্বাস এবং সোমনাথ ভট্টাচার্য লেকটাউন এলাকার একটি ওষুধের দোকানে কাজ করেন। বৃহস্পতিবার থেকে তাঁদের খোঁজ মিলছিল না। ছেলেকে যোগাযোগের চেষ্টা করেও ব্যর্থ হন তন্ময়ের বাবা অরুণ বিশ্বাস। এর মধ্যেই ফোন আসে তাঁর কাছে।

ফোনের ওপারের ব্যক্তি দাবি করেন, তন্ময় এবং সোমনাথ তাঁদের কাছেই রয়েছে। সাত লাখ টাকা দিলে দু'জনকেই মুক্তি দেওয়া হবে। প্রথমে ভয়ে পুলিশকে কিছু জানাননি অরুণ। পরে টাকার জন্য চাপ বাড়াতে থাকে 'অপহরণকারীরা'। শেষ পর্যন্ত রবিবার দুপুরে লেকটাউন থানায় অভিযোগ জানান তিনি। ফোন নম্বর এবং অরুণের দেওয়া তথ্যর সূত্র ধরে দমদম পার্কের একটি বাড়ি থেকে উদ্ধার করা হয় দু'জনকেই। তন্ময় এবং সোমনাথকে জিজ্ঞাসাবাদ করে জানা যায়, চার দিন ধরে দমদম এবং লেকটাউন এলাকার বিভিন্ন জায়গায় ডেরা পাল্টে পাল্টে রাখা হচ্ছিল তাঁদের। পুলিশ এই ঘটনায় মূল অভিযুক্ত বিকাশ সিংহ এবং তাঁর চার শাগরেদ মকসুদ আলি হালদার, রাজা সিংহ, সুবিনয় ঢালি এবং কাজি রশিদুর রহমানকে গ্রেফতার করেছে।

প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, টাকাপয়সা নিয়ে গন্ডগোলের জেরেই দুই যুবককে জোর করে আটকে রাখা হয়েছিল। তবে সেই টাকা পয়সা নিয়ে ঠিক কী গন্ডগোল তা খতিয়ে দেখছে পুলিশ। সোমবার পাঁচ অভিযুক্তকেই বিধাননগর মহকুমা আদালতে তোলা হবে। উদ্ধার যুবকরাও ম্যাজিস্ট্রেটের কাছে গোপন জবানবন্দি দেবেন।