Canara Bank PO Recruitment 2018: ব্যাঙ্কে ৮০০টি শূন্যপদে চাকরির সুবর্ণ সুযোগ


Canara Bank PO Recruitment 2018 Notification Released, 800 Job Vacancies: ব্যাঙ্কে চাকরি করতে চান? তাহলে আপনার জন্য রয়েছে সুযোগ। একাধিক শূন্যপদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে কানাডা ব্যাঙ্ক। পাশাপাশি ব্যাঙ্কিং এবং ফিনান্স (PGDBF) কোর্সের এক বছরের পোস্ট গ্রাজুয়েশন ডিপ্লোমার জন্যও বিজ্ঞপ্তি জারি করেছে কানাড়া ব্যাঙ্ক। প্রার্থীরা যেসমস্ত বিশ্ববিদ্যালয় থেকে কোর্স করতে পারবেন সেগুলি হল, মণিপাল গ্লোবাল এডুকেশন সার্ভিস প্রাইভেট লিমিটেড (MaGE), নিট এডুকেশন ইন্টারন্যাশনাল প্রাইভেট লিমিটেড (NEIPL)। কানাড়া ব্যাঙ্কে প্রোবেশনারি অফিসারের পদের জন্য আসন সংখ্যা রয়েছে ৮০০ টি।

কোর্স শেষ হওয়ার পর উত্তীর্ণ প্রার্থীদের জুনিয়র ম্যানেজমেন্ট গ্রেড স্কেল ওয়ানে প্রোবেশনারি অফিসার হিসাবে নিয়োগ করা হবে। চূড়ান্ত পর্যায়ে উত্তীর্ণ প্রার্থীরা উপরোক্ত যেকোনও ইনস্টিটিউটে মেরিট এবং পারফরমেন্স অনুসারে ভর্তি হতে পারবেন।

canarabank.com ওয়েবসাইটে গিয়ে আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ করতে হবে। অনলাইন মোডে হবে এই পরীক্ষা। পরীক্ষার সম্ভাব্য তারিখ ২৩ ডিসেম্বর।

আবেদন ফি- জেনারেল ক্যাটেগরির প্রার্থীদের আবেদন করতে লাগবে ৭০৮ টাকা। তফশিলি জাতি, উপজাতি এবং প্রতিবন্ধীদের জন্য আবেদনের ফি ১১৮ টাকা।

শিক্ষাগত যোগ্যতা- আগ্রহী প্রার্থীদের অন্তত ৬০ শতাংশ নম্বর পেয়ে স্নাতক হতে হবে। সংরক্ষিত প্রার্থীদের  স্নাতক বা তার সমতুল পরীক্ষায় ৫৫ শতাংশ নম্বর পেয়ে স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে পাশ করতে হবে।

বয়সসীমা- প্রার্থীদের বয়স হতে হবে ২০ বছর থেকে ৩০ বছরের মধ্যে। সরকারি নিয়ম মোতাবেক বয়সের ক্ষেত্রে ছাড় মিলবে বিশেষ ক্ষেত্রে।

প্রার্থী বাছাই পদ্ধতি- প্রথমে একটি অনলাইন অবজেকটিভ পরীক্ষা এবং তারপর ইন্টারভিউ ও গ্রুপ ডিসকাসনের মাধ্যেমেই প্রার্থী বাছাই করা হবে।