Google Pixel 3 XL বনাম iPhone XS Max বনাম OnePlus 6: প্রিমিয়াম সেগমেন্টে সেরা কে?


এই সপ্তাহে বাজারে এসেছে Google Pixel 3 আর Pixel 3 XL। এর মধ্যে Pixel 3 XL ফোনে থাকছে বড় ডিসপ্লে আর ডিসপ্লের উপরে থাকছে কালো নচ। এছাড়াও সম্প্রতি বাজারে এসেছে iPhone XS Max। প্রিমিয়াম সেগমেন্টে বাজারে লঞ্চ হয়েছে এই ফোনগুলি। এর আগে বাজারে এসেছিল বাজেট ফ্ল্যাগশিপ OnePlus 6। এই তিনটি ফোনের ডিসপ্লের উপরে রয়েছে কালো নচ। এক নজরে দেখে নেওয়া যাক প্রিমিয়াম সেগমেন্টে কে সেরা?

Google Pixel 3 XL বনাম iPhone XS Max বনাম OnePlus 6 এর দাম
64GB Pixel 3 XL এর দাম ৮৩,০০০ টাকা। আর 128GB Pixel 3 XL কিনতে খরচ হবে ৯২,০০০ টাকা। 64GB iPhone XS Max এর দাম শুরু হচ্ছে ১,০৯,৯০০ টাকা থেকে। 256GB ও 512GB iPhone XS Max কিনতে খরচ হবে ১,২৪,৯০০ টাকা আর ১,৪৪,৯০০ টাকা। 6GB RAM ভেরিয়েন্টের OnePlus 6 এর দাম ৩৪,৯৯৯ টাকা আর 8GB RAM ভেরিয়েন্টের OnePlus 6 এর দাম ৩৯,৯৯৯ টাকা।

Google Pixel 3 XL বনাম iPhone XS Max বনাম OnePlus 6 এর ডিসপ্লে
তিনটি ফোনের ডিসপ্লের উপরেই থাকবে একটি কালো নচ। OnePlus 6 আর iPhone XS Max ফোনে Full HD ডিসপ্লে থাকলেও Google Pixel 3 XL এ রয়েছে একটি Quad HD ডিসপ্লে। Pixel 3 XL ফোনে রয়েছে একটি ৬.৩ ইঞ্চি ডিসপ্লে। ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ১৮.৫:৯। iPhone XS Max এ থাকবে ৬.৫ ইঞ্চি ডিসপ্লে। OnePlus 6 এ রয়েছে ৬.২৮ ইঞ্চি FHD+ ডিসপ্লে। ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ১৮:৯। তিনটি ফোনেই থাকছে OLED ডিসপ্লে।

Google Pixel 3 XL বনাম iPhone XS Max বনাম OnePlus 6 এর হার্ডওয়্যার
Google Pixel 3 XL ফোনের ভিতরে থাকবে Snapdragon 845 চিপসেট, Adreno 630 GPU, 4GB RAM আর 64GB অথবা 128GB স্টোরেজ। Pixel 3 XL এ থাকছে 3430 mAh ব্যাটারি। নতুন iPhone এর জন্য এই A12 বায়োনিক চিপ ডিজাইন করেছে Apple। কোম্পানির দাবি এটি এই মুহুর্তে বিশ্বের সবথেকে শক্তিশালী মোবাইল চিপ। নতুন A12 বায়োনিক চিপে রয়েছে 7Nm আর্কিটেকচার ডিজাইন। এছাড়াও থাকবে রিয়েল টাই মেশিন লার্নিং টেকনোলজি। একাধিক নতুন নিউরাল নেটওয়ার্কের মাধ্যমে এই ফিচার যোগ হয়েছে iPhone প্রসেসারে। OnePlus 6 এর ভিতরে রয়েছে লেটেস্ট Snapdragon 845 প্রসেসসার সাথে 6GB/8GB RAM আর Adreno 630 GPU। OnePlus 6 এ রয়েছে 3300 mAh ব্যাটারি।

Google Pixel 3 XL বনাম iPhone XS Max বনাম OnePlus 6 এর ক্যামেরা
Pixel 3 XL ফোনের পিছনে থাকবে একটি ১২.২ মেগাপিক্সেল ক্যামেরা। একাধিক আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্সের মাধ্যমে এই ক্যামেরায় ভালো ছবি উঠবে। কোম্পানি দাবি করেছে Pixel 3 আর Pixel 3 XL ফোনের ক্যামেরা স্মার্টফোনের সেরা ক্যামেরা। ফোনের সামনে বেশি ওয়াইড ফিল্ড অফ ভিউ পাওয়ার জন্য দুটি ক্যামেরা ব্যবহার হয়েছে।

iPhone XS Max তে থাকবে ডুয়াল রিয়াল ক্যামেরা সিস্টেম। এই ক্যামেরায় থাকবে একটি 12MP প্রাইমারি সেন্সার। ফোনের সামনে থাকবে একটি ট্রু ডেপ্ত ফ্রন্ট ক্যামেরা। এর সাথেই থাকবে একাধিক ফেস আনলক সেন্সার। তিনটি নতুন iPhone এর ডিসপ্লের উপরেই থাকবে কালো নচ। এই নচের নীচে থাকবে ফ্রন্ট ক্যামেরা ও একাধিক সেন্সার।

OnePlus 6 এ রয়েছে ডুয়াল রিয়াল ক্যামেরা সেট আপ। প্রাইমারী সেন্সারটি ১৬ মেগাপিক্সেল ও সেকেন্ডারী ২০ মেগাপিক্সেল সেন্সার রয়েছে এই রিয়ার ক্যামেরায়। প্রাইমারী ক্যামেরাতে অপ্টিকাল ও ইলেকট্রনিক দুই ইমেজ স্টেবিলাইজেশানের সুবিধা রয়েছে। এছাড়াও রয়েছে একটি ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এই ক্যামেরায় তোলা যাবে ৪৮০ ফ্রেম পার সেকেন্ডে স্লো মোশান ভিডিও। নতুন আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্সের মাধ্যমে ফ্রন্ট ক্যামেরায় তোলা যাবে পোট্রেট মোড। এছাড়াও এই ক্যামেরায় রয়েছে ফেস আনলকের ফিচার। এর মাধ্যমে মাত্র ০.৪ সেকেন্ডে আনলক হয়ে যাবে আপনার ফোন।

Google Pixel 3 XL বনাম iPhone XS Max বনাম OnePlus 6 এর অপারেটিং সিস্টেম
Google Pixel 3 XL আর OnePlus 6 ফোনে Android অপারেটিং সিস্টেম চলবে। অন্যদিকে iPhone XS Max এ চলবে অ্যাপেল এর নিজস্ব iOS মোবাইল অপারেটিং সিস্টেম।