‘KBC থেকে বলছি’, প্রতারণার শিকার মহিলা! লুট ₹৩.২৫ লাখ!!


কউন বনেগা ক্রোড়পতি-র নাম ব্যবহার করে সাড়ে ₹৩ লাখ প্রতারণার অভিযোগ। ঘটনা ঘটেছে মহারাষ্ট্রের পুনেতে। কউন বনেগা ক্রোড়পতি গেম শো-র নাম ব্যবহার করে ₹৩ লাখ ২৫ হাজারের প্রতারণার অভিযোগ করেছেন এক মহিলা। 

পুনের সিংগড় পুলিশ স্টেশনে অভিযোগ দায়ের করেছেন গণেশনগরের বেসরকারি সংস্থায় কর্মরত বিজয়া কুম্বকর। অভিযোগ, গত এক বছরে তাঁর কাছে রাজুকমার ও আবদুল্লা নামের দুই ব্যক্তির ফোন আসে। তারা বিজয়াকে জানায়, কউন বনেগা ক্রোড়পতি-র লাকি ড্রয়ে তিনি ₹২৫ লাখ ও একটি গাড়ি জিতেছেন। যেহেতু KBC-তে তিনি অংশ নেননি, তাই কীভাবে লাকি ড্রয়ে তাঁর নাম আসে, জানতে চান বিজয়া। উত্তরে ওই দুই অভিযুক্ত তাঁকে জানায়, মোবাইল সংস্থার সঙ্গে গাঁটছড়া বেঁধে এই লাকি ড্র করা হয়েছিল। সেখানেই বিজেতা হয়েছেন বিজয়া কুম্বকর।

প্রাথমিকভাবে প্রতারকদের কথা বিশ্বাস করেন বিজয়া। এই ঘটনার দু'দিন পর ফের ফোন আসে তাঁর কাছে। এবার তাঁকে বলা হয়, লেনদেনের চার্জ হিসেবে ₹৩০ হাজার ব্যাংকে জমা করতে হবে। বিশ্বাস করে তা জমাও করে দেন বিজয়া। পরে ফের ফোন করে প্রতারকরা। এবার বলা হয়, আয়করের TDS বাবদ ₹৩ লাখ ২৮ হাজার জমা করতে হবে। নিজেকে ₹২৫ লাখ ও গাড়ির বিজেতা ভেবে ₹৩.২৮ লাখও জমা করে দেন পুনের মহিলা।

এরপরই ফোন আসা বন্ধ হয়ে যায়। বিজয়া বুঝতে পারেন, তাঁকে প্রতারিত করা হয়েছে। পুলিশে অভিযোগ করেন তিনি। পুলিশ ইন্সপেক্টর সঙ্গীতা যাদব সংবাদমাধ্যমকে জানিয়েছেন, 'মোট ১৫টি লেনদেনের মাধ্যমে মোট ₹৩.২৮ লাখ জমা দেন বিজয়া।' ৬টি আলাদা অ্যাকাউন্টে টাকা জমা করা হয়েছিল বলেও জানা গেছে। 

অভিযোগের ভিত্তিতে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।