AK 47-এর গুলির মতো মিথ্যাবুলি ছোড়েন কয়েকজন বিরোধী নেতা : মোদি


দিল্লি : বিরোধী দলের কয়েকজন নেতা মিথ্যার মেশিন। AK-47 থেকে গুলি ছোড়ার মতো তাঁরা মিথ্যা বলছেন। গতকাল এই মন্তব্য করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পাঁচটি লোকসভা কেন্দ্রের BJP কর্মীদের সঙ্গে ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে আলাপচারিতা করার সময় তিনি এই মন্তব্য করেন। বিরোধী দলগুলি তাদের বংশের সুরক্ষার জন্য হাত মিলিয়েছে বলেও কটাক্ষ করেন। বলেন, "BJP দেশের ভাগ্য পরিবর্তন করতে কাজ করছে।"

একটি প্রশ্নের উত্তরে বিরোধী দলগুলির জোট নিয়ে উদ্বিগ্ন না হওয়ার জন্য তিনি দলীয় কর্মীদের কাছে আবেদন জানান। বলেন, "জনগণ ওদের গ্রহণ করে না। নেতিবাচক কাজের জন্য ওদের ঘৃণা করে। বিরোধীরা ভালো কাজের জন্য স্বীকৃতি দিতে অস্বীকার করে এবং সেনাবাহিনীকে অপমান করে।" বক্তব্যে কারও নাম না করলেও রাফাল চুক্তি নিয়ে দুর্নীতির অভিযোগ তোলায় রাহুল গান্ধিকেই মোদি নিশানা করেন বলে মনে করছে রাজনৈতিক মহল। আরেকটি প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, বিরোধী দলগুলি তাঁর সরকারের বিরুদ্ধে মিথ্যা বলছে। তিনি জানান, সঠিক তথ্য খুঁজে পেতে জনগণের কাছে এখন অনেক উপায় রয়েছে। মোদি বলেন, "কয়েকজন নেতা মিথ্যা বলার মেশিনের মতো। যখনই তাঁরা মুখ খুলবেন, তখন তাঁরা AK 47 থেকে গুলি ছোড়ার মতো মিথ্যা বলবেন।"

রাফাল ইশুতে রাহুল গান্ধিকেও তিনি কটাক্ষ করেন। কংগ্রেস সভাপতির দেওয়া বিভিন্ন পরিসংখ্যানের উল্লেখযোগ্য রেফারেন্স টেনে মোদি বলেন, "বিরোধী দলের কয়েকজন নেতা রাফাল নিয়ে একদিনে বিভিন্ন রকম পরিসংখ্যান দিয়েছেন। জনগণ সত্য জানে এবং যদি একজন পার্টি কর্মী ১০০ জন ব্যক্তিকে সত্যিটা বলে তবে আমার আত্মবিশ্বাস অনেক বেড়ে যাবে।" মোদি বলেন, "বিরোধী দলের নেতারা একত্রে আসছেন তার কারণ তাঁদের ছেলেদের জন্য কিছু রেখে যেতে চাইছেন। তাঁরা ভীত এটা ভেবে যে BJP যদি আরও ৫-১০ বছর ক্ষমতায় থাকে তবে তাঁদের ২০০-৫০০ বংশের কী হবে ? স্বাধীনতার পর থেকে এই পরিবারগুলির দেশের উপর কঠোর প্রভাব রেখেছে।"