‘প্রাক্তন সঙ্গীকে ফিরে পেতেই মেয়েরা ধর্ষণের অভিযোগ করে’


ফের বিতর্কে হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহরলাল খট্টর।  এবার আরও এক ভয়ঙ্কর মন্তব্য মুখ্যমন্ত্রীর মুখে।

মনোহরলাল খট্টরের  দাবি, শুধুমাত্র প্রাক্তন বয়ফ্রেন্ডদের ফিরে পেতেই মেয়েরা ধর্ষণের ভুয়ো অভিযোগ করে।  শনিবার এমনই মন্তব্য করেন হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহরলাল খট্টর। মুখ্যমন্ত্রীর মন্তব্য ঘিরে ফের দেশজুড়ে বিতর্কের ঝড়। সাম্প্রতিক কয়েক বছরে হরিয়ানায় ধর্ষণের ঘটনা বৃদ্ধি পেয়েছে বলে অনেকেরই অভিযোগ।  এই বক্তব্যের সঙ্গে সহমত পোষন করেননি মুখ্যমন্ত্রী। 

এক জনসভায় মনোহরলাল বলেন, " ধর্ষণের ঘটনা আগেও ঘটত,এখনও ঘটে।  শুধুমাত্র এ বিষয়ে মানুষের সচেতনতা বেড়েছে।" এরপরেই বিতর্কিত মন্তব্যটি করেন খট্টর।

এখানেই শেষ নয়। মুখ্যমন্ত্রী আরও বলেন, " ধর্ষণের দায়ের হওয়ায় মামলার ৮০ শতাংশ ক্ষেত্রেই খতিয়ে দেখা গিয়েছে  অভিযুক্ত ও অভিযোগকারী আগে থেকে একে অপরকে চিনতেন। তাঁরা হয়তো বহুদিন একসঙ্গে বহু সময় কাটিয়েছেন, ঘোরাফেরা করেছেন। হয়তো পরে কোনও একদিন ঝগড়া হল, ব্যস। তাতেই হয়তো মহিলা সঙ্গীর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ দায়ের করে দিলেন।" একজন মুখ্যমন্ত্রীর মুখ থেকে এধরনের বিবৃতি শুনে বিস্মিত গোটা রাজ্য। শুধু হরিয়ানাতেই নয়, বিতর্কের ঝড় উঠেছে গোটা রাজ্যে।  মনোহরলাল খট্টরের মন্তব্যের তীব্র নিন্দা করেছেন বিরোধীরা।