উনুনে কেরোসিন তেল ঢালতে গিয়ে অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু যুবতির


মালদা : পরিবারের অবর্তমানে অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু হল যুবতির। ঘটনাটি মানিকচক থানার হাসপাতাল পাড়া এলাকার। আপাতত একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে তদন্ত শুরু করেছে মানিকচক থানার পুলিশ।

মৃত যুবতির নাম চন্দনা দাস। বয়স ২৩। স্বামী সমীর দাস ফেরির ব্যবসা করেন। তাঁদের ১০ মাসের এক পুত্রসন্তান রয়েছে। গতকাল সকালে কাজে বেরিয়ে যান চন্দনাদেবীর স্বামী, শ্বশুর ও দেওর। পরে অনুষ্ঠান বাড়ির কেনাকাটার জন্য বাড়ি থেকে বেরিয়ে যান তাঁর শাশুড়িও। পরে দুপুর ১২টা নাগাদ উনুনে রান্না করতে গিয়ে গায়ে আগুন ধরে যায় চন্দনাদেবীর। তাঁর চিৎকার শুনে প্রতিবেশীরা আগুন নিভিয়ে তাঁকে মানিকচক গ্রামীণ হাসপাতালে ভরতি করেন। খবর পেয়ে তড়িঘড়ি মানিকচক গ্রামীণ হাসপাতালে ছুটে আসেন শ্বশুরবাড়ির লোকজন। সেখান থেকে তাঁকে রেফার করা হয় মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালে। পরে খবর জানতে পেরে চন্দনাদেবীর বাবার বাড়ির লোকজন ছুটে আসেন মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালে। আজ ভোরে তিনি মারা যান।

চন্দনাদেবীর শাশুড়ি আল্পনা দাস জানান, গতকাল তাঁরা কেউই বাড়িতে ছিলেন না। সেই সময় রান্না করতে গিয়ে উনুন থেকে গায়ে আগুন লেগে যায় চন্দনাদেবীর। খবর পেয়ে তাঁরা মানিকচক গ্রামীণ হাসপাতাল থেকে চন্দনাদেবীকে মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে আসেন। মৃত্যুর আগে চন্দনাদেবী তাঁদের উনুন থেকে আগুন লাগার বিষয়টি জানান বলে দাবি করেছেন তিনি।

আল্পনাদেবীর সাথে সহমত পোষণ করে চন্দনাদেবীর মা কৃষ্ণ সাহা বলেন, "আমি মেয়েকে জিজ্ঞাসা করলাম কী করে হল? আমাকে বলল উনুনে তেল ঢালছিলাম। তেল ছিটকে এসে পড়ল আর আগুন লেগে গেল।"