কল্যাণীতে তৈরি হচ্ছে ₹১৭৫০ কোটির নতুন সেতু


কল্যাণী: নদিয়ার কল্যাণীতে ঈশ্বরগুপ্ত সেতুর পাশেই তৈরি হচ্ছে একটি নতুন সেতু। ঈশ্বরগুপ্ত সেতুর বেহাল দশা নিয়ে বারবার প্রশ্ন উঠছিল। সেকারণেই রাজ্য সরকার সিদ্ধান্ত নেয় ঈশ্বরগুপ্ত সেতুর পাশেই একটি নতুন সেতু তৈরি হবে। নতুন সেতু তৈরিতে রাজ্য সরকার সতেরোশো পঞ্চাশ কোটি টাকা মঞ্জুর করেছে। এর জন্য উচ্ছেদ হওয়া পরিবারগুলিকে জমির দলিল ও পরচা দেওয়া হয়েছে। দেওয়া হয়েছে ক্ষতিপূরণও।

নদিয়ার কল্যাণীতে গঙ্গার উপর রাজ্য সরকার তৈরি করছে একটি নতুন সেতু। কল্যাণী ও বাঁশবেড়িয়ার মাঝে ঈশ্বরগুপ্ত সেতুর পাশেই নতুন সেতু তৈরি হচ্ছে। অনেকদিন ধরেই ঈশ্বরগুপ্ত সেতুর বেহাল অবস্থা নিয়ে প্রশ্ন উঠছিল। দুর্ঘটনা এড়াতে তাই ওই সেতুর পাশেই নতুন সেতু তৈরির সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। ডানকুনি থেকে মগরা হয়ে চৌত্রিশ নম্বর জাতীয় সড়ক পর্যন্ত এই সেতুর উপর দিয়ে ছয় লেনের নতুন রাস্তা তৈরি হচ্ছে। সেতু তৈরির জন্য মাঝেরচর দক্ষিণপাড়া এলাকায় কয়েকটি পরিবারকে উচ্ছেদ হতে হবে। এই পরিবারগুলিকেও জমির দলিল ও পরচা দেওয়া হয়েছে। দেওয়া হয়েছে ক্ষতিপূরণও।

কল্যাণীতে নতুন সেতু
- ঈশ্বরগুপ্ত সেতুর পাশে নতুন সেতু - সেতু তৈরিতে ১,৭৫০ কোটি টাকা মঞ্জুর করেছে রাজ্য - এর জন্য মাঝেরচর দক্ষিণপাড়া এলাকায় ৩৫টি পরিবারকে উচ্ছেদ হতে হবে - ওই পরিবারগুলিকে চর কাঁচরাপাড়া এলাকায় জমি দেওয়া হয়েছে - পরিবারপিছু ২ কাঠা জমি দেওয়া হয়েছে - গীতাঞ্জলি প্রকল্পে প্রতি পরিবারকে টাকা দেওয়া হয়েছে - জমির দলিল ও পরচা দেওয়া হয়ে গিয়েছে