শাহরুখ, মাধুরীর ঝলমলে পারফর্মেন্স দিয়ে ভুবনেশ্বরে উদ্বোধন হল হকি বিশ্বকাপের


বর্ণাঢ্য অনুষ্ঠানে ওড়িশার রাজধানী ভুবনেশ্বরের উদ্বোধন হল ১৪তম হকি বিশ্বকাপের। উদ্বোধনী অনুষ্ঠানে মঞ্চ মাতান মাধুরী দীক্ষিত ও শাহরুখ খান। এই নিয়ে তৃতীয়বার হকি বিশ্বকাপের আসর বসছে ভারতে। বুধবার থেকে শুরু হবে ম্যাচ। গোটা বিশ্বে ১৯৪টি দেশে টেলিভিশনে দেখা যাবে এবারের হকি বিশ্বকাপ। 

এবারের হকি বিশ্বকাপে অংশগ্রহণ করছে মোট ১৬টি দল। বুধবার সন্ধে ৫টায় কানাডা ও বেলজিয়ামের ম্যাচ দিয়ে শুরু হবে টুর্নামেন্টের খেলা। দিনের দ্বিতীয় ম্যাচ হবে ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যে। ১৬ ডিসেম্বর ভুবনেশ্বরে অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের ফাইনাল। 

এদিনের উদ্বোধনী অনুষ্ঠানে ছিল চোখধাঁধানো বাজি প্রদর্শনী। প্রতিযোগিতা সফলভাবে আয়োজনের জন্য ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়কের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন ইন্ডিয়ার অলিম্পিক কমিটির প্রধান নরেন্দর বাত্রা। এই প্রতিযোগিতার স্পনসরও ওড়িশা। 

এদিনের অনুষ্ঠানে হকি স্টিক হাতে মঞ্চে আসেন শাহরুখ। হিন্দি, ইংরাজি ও ওড়িয়ায় কথা বলে সবার মন জিতে নেন তিনি। বলেন চক দে ইন্ডিয়ার সেই ঐতিহাসিক সংলাপ, 'এর পর তোমার কাছে ৭০ মিনিট আছে...'. এর পর মঞ্চে আসেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক। একে একে ১৬টি দলের অধিনায়কদের সঙ্গে পরিচিত হন তিনি। এর পর নাচে সবার মন মাতান মাধুরী দীক্ষিত। 'মাদার আর্থ'-এর রূপে মঞ্চে অবতীর্ণ হন মাধুরী।