ফের নিরাপত্তা বাহিনীর বড় সাফল্য! সোপিয়ানে এনকাউন্টারে মৃত কমপক্ষে ৫ জঙ্গি


জম্মু ও কাশ্মীরের সোপিয়ানে ফের এনকাউন্টার। ভোরে আলো ফোটার আগে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে মৃত্যু হয়েছে কমপক্ষে পাঁচ জঙ্গির। সূত্রের খবর অনুযায়ী মৃতদের সবাই লস্কর সদস্য। মৃতদের মধ্যে এক লস্কর কমান্ডার এবং এক পাকিস্তানি রয়েছে বলেও সূত্রের খবর।

সোপিয়ানের কাপরান বাটাগুন্ডে এনকাউন্টার
সোপিয়ানের কাপরান বাটাগুন্ডে এনকাউন্টারটি হয়। বিশ্বস্ত সূত্রে জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পাওয়ার পরেই এলাকা ঘিরে ফেলে সেনা-সিআরপি এবং কাশ্মীর পুলিশের মিলিত বাহিনী। ভোরের আলো ফোটার আগেই অভিযান শুরু হয়। নিরাপত্তা বাহিনীর উপস্থিতি টের পেয়ে গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। পাল্টা জবাব দেয় নিরাপত্তা বাহিনী।

এক লস্কর কমান্ডার-সহ মৃত কমপক্ষে ৫
ভোরে আলো ফোটার আগে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে মৃত্যু হয়েছে কমপক্ষে পাঁচ জঙ্গির। সূত্রের খবর অনুযায়ী মৃতদের সবাই লস্কর সদস্য। মৃতদের মধ্যে এক লস্কর কমান্ডার এবং এক পাকিস্তানি রয়েছে বলেও সূত্রের খবর।

এলাকায় বন্ধ ইন্টারনেট পরিষেবা
অভিযান শুরু হওয়ার সময় থেকেই সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে এলাকায় বন্ধ করে দেওয়া হয় ইন্টারনেট পরিষেবা।

৪ দিন আগে ৪ জঙ্গির মৃত্যু
চার দিন আাগে নাদিগামে নিরাপত্তা বাহিনীর অভিযানে চার জঙ্গির মৃত্যু হয়। অন্যদিকে সেনাবাহিনীর এক প্যারা কমান্ডো গুলি যুদ্ধে মারা যান।

২ দিন আগে ৬ জঙ্গির মৃত্যু
অনন্তনাগের বিজবেহরায় ২৩ নভেম্বর এনকাউন্টারে মৃত্যু হয় ৬ লস্কর জঙ্গির। এই অভিয়াানকে বছরের অন্যতম সফল অভিযান বলে জানানো হয়েছিল প্রশাসনের তরফে।

জঙ্গি বিরোধী অভিযান তীব্রতর
প্রশাসন সূত্রে খবর, এই মূহুর্তে উত্তর কাশ্মীরের তুলনায় দক্ষিণ কাশ্মীরে আত্মগোপন করে থাকা জঙ্গির সংখ্যা বেশি। এদের বিরুদ্ধে অভিযান তীব্র করা হয়েছে। প্রবল বরফপাতের মধ্যেও সীমান্তে ২৪ ঘন্টার নজরদারি রাখার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র।