গলায় ক্ষত, পাশে ছুরি! ম্যানেজমেন্ট ছাত্রের রহস্যমৃত্যু কলকাতার হোটেলে

হোটেলে রহস্যমৃত্যু হর্ষ বালানির।

ম্যানেজমেন্ট ছাত্রের রহস্যমৃত্যু হল কলকাতার একটি নামী হোটেলে। পুলিশ সূত্রে খবর, বছর চব্বিশের ওই যুবকের শরীরে ক্ষত রয়েছে। দেহের পাশ থেকে উদ্ধার হয়েছে একটি ছুরিও। এটি আত্মহত্যা নাকি খুন, তা এখনও স্পষ্ট নয় বলে জানিয়েছেন তদন্তকারীরা।

পুলিশ সূত্রে খবর, শনিবার ধর্মতলা এলাকার একটি নামী হোটেলের শৌচালয় থেকে উদ্ধার হয় হর্ষ বালানি নামে এক তরুণের দেহ। হর্ষ আদতে গুজরাতের বাসিন্দা। বেঙ্গালুরু থেকে স্নাতক হন। তার পরে জামশেদপুরের একটি ম্যানেজমেন্ট কলেজ থেকে পাশ করে অ্যাপ ক্যাব সংস্থা উবার-এ বেশ কিছু দিন কাজ করেছেন। পুলিশ সূত্রে খবর, বৃহস্পতিবার রাতে তিনি ঝাড়খণ্ড থেকে কলকাতায় এসে ধর্মতলা এলাকার ওই অভিজাত হোটেলে ওঠেন। সেখানে কারও সঙ্গে দেখা করতে এসেছিলেন বলে পুলিশের অনুমান।

শুক্রবার সকালে হোটেল কর্মীরা রুম সার্ভিসের জন্যে ডাকাডাকি করলেও, কোনও উত্তর পাওয়া যায়নি। প্রথমে গুরুত্ব না দেওয়া হলেও, পরে আবারও ডাকে সাড়া না মেলায় শেষ পর্যন্ত ডুপ্লিকেট চাবি দিয়ে শনিবার ঘরে ঢোকেন হোটেল কর্মীরা। তাঁরা দেখেন অচৈতন্য অবস্থায় শৌচাগারে পড়ে রয়েছে হর্ষ। হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

প্রাথমিক তদন্তের পর পুলিশের অনুমান, মৃত ছাত্রের গলায় ক্ষতচিহ্ন রয়েছে। ওই ছাত্র আত্মহত্যা করেছেন নাকি তাঁকে খুন করা হয়েছে, তা নিয়ে এখনও ধন্দ রয়েছে। সিসি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে। এক পুলিশ আধিকারিক বলেন, "অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে তদন্ত শুরু হয়েছে।" ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে দেহটি। ময়নাতদন্তের রিপোর্ট হাতে আসার পরই মৃত্যুর কারণ নিশ্চিত ভাবে জানা যাবে বলে জানিয়েছে পুলিশ।