'কংগ্রেস আমলে মুম্বই হামলা, বিজেপি আমলে পাকিস্তানে ঢুকে সার্জিক্যাল স্ট্রাইক', সমঝে দিলেন মোদী


২০০৮ সালে মুম্বইয়ে হামলার সময় কেন্দ্রে ও রাজ্যে ক্ষমতায় ছিল কংগ্রেস। সেই হামলায় রাজনৈতিক রং না চড়াতে সেইসময়ে কংগ্রেস অন্য দলগুলিকে অনুরোধ করেছিল। আর যখন ২০১৬ সালে ভারতীয় সেনা সীমান্ত পেরিয়ে পাকিস্তানে ঢুকে সার্জিক্যাল স্ট্রাইক চালিয়ে ফেরত এল, তখন কংগ্রেস সেই অপারেশনের প্রমাণ চেয়ে সরব হয়েছিল। এই বলেই এদিন কংগ্রেসকে মুম্বই হামলার দশ বছর পূর্তিতে আক্রমণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।


বিজেপি আমলে সার্জিক্যাল স্ট্রাইক
মোদী বলেন, কংগ্রেস প্রমাণ চেয়েছে। জওয়ানরা কি মিশনে যাওয়ার সময় ক্যামেরা হাতে নিয়ে যান? তাঁর আমলে নিরাপত্তা ব্যবস্থা অনেক উন্নত হয়েছে বলেও এদিন প্রধানমন্ত্রী দাবি করেছেন।
   

কমেছে জঙ্গি হামলা
তাঁর কথায়, কাশ্মীরের সীমা টপকে প্রবেশ করা জঙ্গিদের কাছে এখন প্রায় অসাধ্য কাজ। যা আগে ইউপিএ আমলে ততটা কঠিন ছিল না। সেইসময়ে আকছার জঙ্গি হামলার খবর পাওয়া যেত। এটা সম্ভব হয়েছে কারণ এই সরকার জঙ্গি ও মাওবাদীদের তাদের ভাষায় জবাব দিয়েছে।


কংগ্রেসকে জবাব
সাম্প্রতিককালে নরেন্দ্র মোদীর মা প্রসঙ্গে কংগ্রেস নেতা রাজ বব্বর কুরুচিকর মন্তব্য করেন। পরে আর এক কংগ্রেস নেতা প্রধানমন্ত্রীর বাবাকে অসম্মান করেছেন বলে অভিযোগ। এসব শুনে মোদীর জবাব, রাজনীতিগতভাবে কংগ্রেস লড়তে পারছে না তাই রাজনীতির 'র' না জানা তাঁর মা ও তিন দশক আগে মারা যাওয়া বাবা-কে টেনে এনে কুৎসা ছড়াচ্ছে কংগ্রেস।