স্টেজ থ্রি ক্যানসারে আক্রান্ত নাফিসা আলি, জানালেন নিজেই

নাফিসা আলি।

ইরফান খান, সোনালি বেন্দ্রের পর ফের দুঃসংবাদ সিনেপ্রেমীদের জন্য। ক্যানসারে আক্রান্ত বলি অভিনেত্রী নাফিসা আলি। ধরা পড়েছে মারণ রোগ। এ কথা সোশ্যাল মিডিয়ায় নিজেই জানিয়েছেন নাফিসা।

সনিয়া গাঁধীর সঙ্গে সম্প্রতি নিজের একটি ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন নাফিসা। তিনি লিখেছেন, 'আমার মূল্যবান বন্ধুর সঙ্গে দেখা হল। আমার সবে ক্যানসার ধরা পড়েছে। স্টেজ থ্রি। তা থেকে সেরে ওঠার জন্য আমাকে ও শুভেচ্ছা জানাল।'

নাফিসার এই খবর পাওয়ার পরই প্রার্থনা শুরু করেছেন তাঁর অনুরাগীরা। 'জুনুন', 'মেজর সাহাব, 'বেওয়াফা', 'সাহেব বিবি অউর গ্যাংস্টার থ্রি', 'ইয়ামলা পাগলা দিওয়ানা', 'লাইফ… ইন আ মেট্রো'র মতো ছবিতে অভিনয় করেছেন নাফিসা। তাঁর দুই মেয়ে আরমানা, পিয়া এবং এক ছেলে অজিত রয়েছে।

নাফিসার জন্ম কলকাতায়। পড়াশোনা করেছেন লা মার্টিনিয়রে। ১৯৭২ থেকে ১৯৭৪ পর্যন্ত জাতীয় স্তরে সুইমিং চ্যাম্পিয়ন ছিলেন তিনি। ১৯৭৬-এ মিস ইন্টারন্যাশনাল প্রতিযোগিতায় তৃতীয় স্থানাধিকারী ছিলেন। আবার সক্রিয় রাজনীতিতেও যোগ দিয়েছিলেন তিনি। ২০০৪-এ দক্ষিণ কলকাতা থেকে লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে হেরে গিয়েছিলেন। ২০০৯-এ সমাজবাদী পার্টির টিকিটে লোকসভা নির্বাচনে লখনউ কেন্দ্র থেকে ফের প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। সে বারেও অবশ্য পরাজিত হন তিনি।
 
বলি সূত্রের খবর, নাসিফা চিকিত্সার প্রয়োজনে বিদেশেও যেতে পারেন। ইরফান এবং সোনালির মতো আপাতত নাফিসারও দ্রুত আরোগ্য কামনা করছে গোটা বলিউড।