সীমান্তে উদ্ধার কোটি টাকার সোনার বিস্কিট, গ্রেপ্তার ১


কলকাতা : হাজার চেষ্টার পরেও সীমান্তে কমছে না স্মাগলিং। অস্ত্র থেকে শুরু করে ড্রাগ কিংবা সোনা। ভারত-বাংলাদেশ সীমান্ত দিয়ে স্মাগলিং হচ্ছে সবই। গতকাল ফের গ্রেপ্তার করা হল এক স্মাগলারকে। আটক করা হয়েছে প্রায় ১ কোটির সোনার বিস্কিট। সাম্প্রতিককালে বাংলাদেশ সীমান্তে BSF-এর এটাই সেরা সাফল্য বলে মনে করা হচ্ছে।

BSF সূত্রে খবর, গতকাল সকাল সাড়ে ন'টা নাগাদ উত্তর ২৪ পরগনার মোস্তাফাপুর বর্ডারে এক সন্দেহভাজন ব্যক্তিকে দেখতে পান জওয়ানরা। সে এক বাংলাদেশি নাগরিকের সঙ্গে বর্ডারের পাশে দাঁড়িয়ে কথা বলছিল। কথা বলে ফেরার সময় তাকে আটক করে BSF। তল্লাশি চালাতেই বেরিয়ে পড়ে ২৬টি সোনার বিস্কিট। যার ওজন ৩ কেজিরও বেশি। বাজার মূল্য ৯৫,১৬,৬০০ টাকা। তৎক্ষণাৎ ওই ব্যক্তিকে ধরে নেয় BSF। ধৃতের নাম লোকমান পাল। সে উত্তর ২৪ পরগনার গাঙ্গুলিয়ার বাসিন্দা। বছর সাতচল্লিশের লোকমান দীর্ঘদিন ধরেই স্মাগলিংয়ের সঙ্গে যুক্ত। বিশেষ সূত্রে জানা গেছে, ওই ব্যক্তিকে বাগদা থানার হাতে তুলে দেওয়া হয়েছে। 

BSF সূত্রে খবর, এবছর এখনও পর্যন্ত ৮ কোটি টাকারও বেশি মূল্যের সোনা উদ্ধার করেছে তারা। শুধুমাত্র সোনাপাচারের জন্য গ্রেপ্তার করা হয়েছে ১০ স্মাগলারকে।