ধর্ষণ করে সোশ্যাল মিডিয়ায় ভিডিও ছড়িয়ে দেওয়ার হুমকি, শ্রীঘরে অভিযুক্ত


বর্ধমান: গৃহবধূকে ধর্ষণের পর ভিডিও তুলে রেখেছিল অভিযুক্ত। এরপর সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় প্রকাশের নাম করে নির্যাতিতাকে ব্ল্যাকমেল করত সে। এভাবেই দিনের পর দিন নির্যাতিতাকে ধর্ষণ করেছে অভিযুক্ত। একটা সময় পর নির্যাতিতা গৃহবধূ রুখে দাঁড়াতেই তাঁর শিশুপুত্রকে খুনের হুমকি দেয় ওই যুবক। এবার আর চুপ করে থাকেননি তরুণী। থানায় গিয়ে ওই যুবকরে বিরুদ্ধে ধর্ষণ ও ব্ল্যাকমেলের অভিযোগ দায়ের করেন তিনি। তদন্তে নেমে প্রীতম রায়কে গ্রেপ্তার করেছে পুলিশ। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে পূর্ব বর্ধমানের মাধবডিহি থানার উচালন গ্রামে।

পুলিশ জানিয়েছে, ধৃত যুবক উচালন গ্রামেরই বাসিন্দা। সোমবার ধৃতকে বর্ধমান আদালতে পেশ করা হলে বিচারবিভাগীয় হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক। ধৃতের ডাক্তারি পরীক্ষার নির্দেশ দিয়েছে আদালত। এদিন ম্যাজিস্ট্রেটের কাছে নির্যাতিতা তরুণীর গোপন জবানবন্দি নথিভুক্ত করায় পুলিশ।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই তরুণীর বাপের বাড়ি উচালন গ্রামে। বছর দুয়েক আগে সন্তান প্রসবের জন্য বাপের বাড়িতে আসেন তিনি। মাসখানেক পরে প্রীতম ওই তরুণীকে একা পেয়ে ধর্ষণ করে বলে অভিযোগ। বাড়িতে কেউ না থাকার সুযোগ নিয়েছিল অভিযুক্ত। ধর্ষণের সময় ভিডিও তুলে রাখে সে। পরে সেই ভিডিও প্রকাশ করে দেওয়ার ভয় দেখিয়েই নির্যাতিতাকে লাগাতার ধর্ষণ করত প্রীতম। ভয়ে কাউকেই এই ঘটনার কথা জানাতে পারেননি ওই তরুণী। গত ৪ নভেম্বর সেই ভিডিও প্রকাশ পেয়ে যায়। অভিযোগ, প্রীতম সেই ছবি তার কয়েকজন বন্ধুকে দেখাতেই বিষয়টি গ্রামে জানাজানি হয়ে যায়। নির্যাতিতা এরপরই বাবা-মাকে বিষয়টি জানান।

এই নিয়ে গ্রামে সালিশি সভাও বসে। সেখানে প্রীতম পুরো ঘটনার কথা স্বীকার করে বলে দাবি তরুণীর। সেই সভায় অভিযুক্ত ও তার পরিবারের লোকজন তরুণীর চরিত্র নিয়ে অপবাদ দেয়। অপমানিত তরুণী আত্মহত্যার চেষ্টা করেন। পরিবারের লোকজন কোনওক্রমে তাঁকে নিরস্ত করেন। এরপরই পুলিশে অভিযোগ দায়েরের সিদ্ধান্ত নেন নির্যাতিতার অভিভাবকরা। খবর পেয়ে শনিবার তরুণীকে বাড়ি বয়ে এসে মারধর করে অভিযুক্ত। প্রাণনাশের হুমকিও দেওয়া হয়। এরপরই মাধবডিহি থানায় প্রীতমের বিরুদ্ধে ধর্ষণ, ব্ল্যাকমেল ও খুনের হুমকির অভিযোগ দায়ের করেন নির্যাতিতা গৃহবধূ।  অভিযুক্ত যুবকের কঠোর শাস্তির দাবি করেছেন তিনি। রবিবার রাতে পুলিশ প্রীতমকে বাড়ি থেকে গ্রেপ্তার করে। ঘটনায় মাধবডিহিতে চাঞ্চল্য ছড়িয়েছে।