উত্তরপ্রদেশ থেকে ধৃত পাকিস্তানি হোয়াটসঅ্যাপ গ্রুপের অ্যাডমিন

পুলিশ হেপাজতে ধৃত নাইম
     
বাগপত(উত্তরপ্রদেশ) : পাকিস্তানের একটি হোয়াটসঅ্যাপ গ্রুপ থেকে ভারতবিরোধী প্রচার চালানো হচ্ছিল। সেই মেসেজগুলি দেখতে পেয়ে কিছু মানুষ অভিযোগ জানান উত্তরপ্রদেশ পুলিশের সাইবার সেলে। তার তদন্তে নেমে উত্তরপ্রদেশের বাগপত জেলার পুলিশ পালরা গ্রাম থেকে গ্রেপ্তার করল নাইম নামে এক ভারতীয় নাগরিককে। সেই ওই গ্রুপের একজন অ্যাডমিন।

পুলিশ সূত্রে জানানো হয়েছে, পাকিস্তান থেকে পরিচালিত একটি হোয়াটসঅ্যাপ গ্রুপের মাধ্যমে ভারত বিরোধী প্রচার চালানো হচ্ছিল। পালরা গ্রাম থেকে ওই গ্রুপের একজন অ্যাডমিন গ্রেপ্তার করা হয়েছে। ওই গ্রুপের বাকি যারা অ্যাডমিন আছে তারা বিদেশের। তাদের বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া যায় তা নিয়ে আলোচনা চলছে।

যদিও ধৃত নাইমের দাবি, "ওই গ্রুপে ১০০ থেকে ১৫০ জন আছে। আমাকে একটি লিঙ্ক পাঠানো হয়েছিল। আমি সেই লিঙ্ক দিয়ে ওই গ্রুপে জয়েন করি। পরে আমার চেনাজানা কিছু মানুষকেও জয়েন করাই। ১০-১৫ মিনিট আগে হঠাৎ দেখি আমাকে ওই গ্রুপের অ্যাডমিন করে দেওয়া হয়েছে। আমি অন্য অ্যাডমিনদের কাউকেই চিনি না। এমনকী গ্রুপের মেসেজগুলিও কোনওদিন দেখিনি।"