"ওরা গুলি চালাতেই নালায় পড়ে যাই, তাই বেঁচে গেছি"


তিনসুকিয়া (অসম) : দোকানে বসে আমরা গান শুনছিলাম। কয়েকজন এসে বলল, চলো তোমাদের সঙ্গে কিছু কথা আছে। বাইরে গিয়ে দেখি আরও পাঁচজনকে ওরা একজায়গায় জড়ো করেছে। ওরা সংখ্যায় ছিল পাঁচ-ছয়জন। প্রত্যেকের পরনে সেনার উর্দি।

ওরা আমাদের দোকান থেকে কিছুটা দূরে একটি ব্রিজের কাছে নিয়ে গেল। এরপর আচমকাই আমাদের মোবাইল ফোনগুলি কেড়ে নেওয়া হয়। তারপর জোর করে মাটিয়ে হাঁটু মুড়ে বসিয়ে দেওয়া হল। তখনও বুঝতে পারছিলাম না কী হতে যাচ্ছে। আমরা হাঁটু মুড়ে বসার পরেই ওরা হঠাৎ নির্বিচারে গুলি চালাতে শুরু করে। 

ওরা গুলি চালানো শুরু করতেই আমি সামনে নালায় পড়ে গিয়েছিলাম। বেশ কিছুক্ষণ সেখানেই পড়ে ছিলাম। ওপরে তখনও গুলি চলছে। কিছুক্ষণ পর গুলির আওয়াজ থেমে যায়। কতক্ষণ নালায় পড়ে ছিলাম খেয়াল নেই। এক তীব্র আতঙ্কে সারা শরীর অবশ হয়ে গেছিল। সেই প্রথম বুঝলাম মৃত্যু ভয় কাকে বলে।" 

গতকাল অসমের তিনসুকিয়ায় ULFA জঙ্গিদের হামলায় কোনও রকমে বেঁচে ফেরেন সহদেব নামে এক যুবক। তিনিই আমাদের প্রতিনিধিকে জানান তাঁর এই রোমহর্ষক অভিজ্ঞতা। 

গতকাল তিনসুকিয়ার খেড়বাড়ির ধোলা সাদিয়া এলাকায় ULFA জঙ্গিদের গুলিতে মৃত্যু হয় পাঁচ জনের। তাঁদের প্রথমে একটি সেতুর কাছে নিয়ে যাওয়া হয়। তাঁদের হাঁটু মুড়ে লাইন দিয়ে বসার নির্দেশ দেয়। এরপর দুষ্কৃতীরা তাদের আগ্নেয়াস্ত্র থেকে নির্বিচারে গুলি চালায়। গুলিতে পাঁচজন মারা গেলেও প্রাণে বেঁচে যান সহদেব নামে ওই যুবক। 

ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়াল। শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টুইট করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংও।