‌হিজবুলে যোগ দেওয়া জওয়ান নিকেশ


হিজবুল মুজাহিদিনে যোগ দেওয়া জওয়ান সেনার সঙ্গে সংঘর্ষে নিকেশ হয়েছে। তার সঙ্গেই নিকেশ হয়েছে আরও এক জঙ্গি। একথা জানিয়েছে জম্মু–কাশ্মীর পুলিস। সোপিয়ানে জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পেয়ে মঙ্গলবার ভোররাতে এলাকা ঘিরে ফেলে তল্লাশি শুরু করেছিল সেনা এবং পুলিসের বাহিনী। তল্লাশির সময়  বাহিনীকে লক্ষ্য করে জঙ্গিরা গুলি চালালে শুরু হয় সংঘর্ষে। কয়েক ঘণ্টা গুলির লড়াই শেষে সকালের দিকে দুই জঙ্গি খতম হয়।

লড়াই শেষে এলাকায় তল্লাশি চালানোর সময় বাহিনী দেখতে পায় খতম হওয়া জঙ্গিদের মধ্যে একজন সেনাবাহিনী ছেড়ে জঙ্গি দলে নাম লেখানো ইদ্রিস সুলতান।

২০ বছরের ওই যুবক জম্মু–কাশ্মীর লাইট ইনফ্যান্ট্রি রেজিমেন্টে কর্তব্যরত ছিল। এবছরের এপ্রিল মাসে সে জঙ্গি দলে যোগ দিয়েছিল। হিজবুলের পোশাকে নিজের ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে সেকথা ঘোষণাও করেছিল ইদ্রিস।

পুলিসের এক মুখপাত্র জানিয়েছেন, নিকেশ হওয়া দুই জঙ্গিই হিজবুলের হয়ে উপত্যকায় প্রচুর নাশকতা চালিয়েছে। তবে সংঘর্ষে বাহিনী কোনও লোকসান হয়নি। সংঘর্ষের সময় স্থানীয় বাসিন্দাদের এলাকা থেকে নিরাপদ দূরত্বে সরে যেতে আবেদন করে বাহিনী। সংঘর্ষ শেষে দীর্ঘ তল্লাশিতে প্রচুর অস্ত্রশস্ত্র, গোলাবারুদ, বিস্ফোরক, জঙ্গিদের ব্যবহৃত জিনিসপত্র, নকশা উদ্ধার হয়েছে বলে জানিয়েছে সেনাবাহিনী।