ছত্তিসগড়ে ফের মাওবাদী হামলা, জখম ৬

বিজাপুরে বিএসএফ কর্মীদের বাস লক্ষ করে আইডি বিস্ফোরণ ঘটায় মাওবাদীরা।

আবারও ছত্তিসগড়ে হামলা চালাল মাওবাদীরা। বুধবারও মাওবাদীদের টার্গেট ছিল নিরাপত্তা বাহিনী। বিজাপুরে বিএসএফ কর্মীদের বাস লক্ষ করে আইডি বিস্ফোরণ ঘটায় মাওবাদীরা। এদিনের হামলায় জখম হয়েছেন ৪ জন বিএসএফ জওয়ান। জখম হয়েছেন ছত্তিসগড় পুলিশের ডিআরজি জওয়ান ও এক স্থানীয় বাসিন্দাও। জখমদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, আইডি বিস্ফোরণের আগে নিরাপত্তাবাহিনীকে লক্ষ করে গুলি চালায় মাওবাদীরা। তবে আপাতত পরিস্থিতি নিয়ন্ত্রণে বলে পুলিশ সূত্রে জানানো হয়েছে। উল্লেখ্য, গত সোমবারই ছত্তিসগড়ে প্রথম দফায় ভোটগ্রহণ হয়। সেদিনও হামলা চালায় মাওবাদীরা। বিজাপুরের পামেদ এলাকায় সিআরপিএফের কোবরা বাহিনী ও মাওবাদীদের মধ্যে গুলির লড়াই চলে। গুলির লড়াইয়ে ২ জন নিরাপত্তা কর্মী , একজন সাব-ইন্সপেক্টর ও একজন হেড কনস্টেবল জখম হন ওইদিন।

অন্যদিকে, প্রথম দফায় ভোটের আগের দিনও হামলা চালায় মাওবাদীরা। রবিবার ছত্তিসগড়ের বিজাপুরে নিরাপত্তাবাহিনীর সঙ্গে সংঘর্ষে একজন নকশালপন্থী নিহত হয়। পাকড়াও করা হয় আরও একজনকে। রবিবার সংঘর্ষের এ খবর দিয়েছে সংবাদসংস্থা পিটিআই। এর আগে ছত্তিসগড়ে মাওবাদী হামলায় প্রাণ হারান দূরদর্শনের এক চিত্র সাংবাদিক। এদিকে, দ্বিতীয় দফায় ছত্তিসগড়ে ভোটগ্রহণ আগামী ২০ নভেম্বর। দ্বিতীয় দফায় সে রাজ্যে ভোটপর্ব শান্তিপূর্ণ করতে তৎপর হয়েছে পুলিশ। গোটা এলাকায় জোরদার করা হয়েছে নিরাপত্তা।