বাসে হস্তমৈথুন, পারভার্টকে বেধড়ক পিটিয়ে পুলিশে দিল ছাত্রী


ফের প্রকাশ্যে হস্তমৈথুন। তবে এ বার পারভার্টকে উচিত শিক্ষা দিলেন দিল্লির এক ছাত্রী। মারতে মারতে বাস থেকে টেনে নামালেন লোকটিকে। যদিও সাহায্যে এগিয়ে আসেননি বাসের সহযাত্রীরা। 

মেয়েটি জানিয়েছেন, মঙ্গলবার দিল্লির বসন্ত কুঞ্জের দিকে যাচ্ছিল বাসটি। তিনি বসেছিলেন মহিলাদের জন্য সংরক্ষিত আসনে। উলটোদিকের আসনে বসে থাকা এক ব্যক্তি মেয়েটিকে দেখিয়ে হস্তমৈথুন করছিল বলে অভিযোগ। তাই দেখে ওই ছাত্রী চিত্‍‌কার করে ওঠেন। অন্যান্য যাত্রীদের সাহায্য প্রার্থনা করেন। তবে কেউ তাঁর পাশে দাঁড়াননি। নিরুপায় হয়ে একাই লোকটিকে সবক শেখানোর দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন মেয়েটি।

তিনি এলোপাথাড়ি মারতে শুরু করেন লোকটিকে। এরপর টানতে টানতে তাকে বাস থেকে নামান। মেয়েটির অভিযোগের ভিত্তিতে অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ।

চলতি বছর বিভিন্ন জায়গায় পরপর এই ধরনের ঘটতে দেখা গিয়েছে। ফেব্রুয়ারিতে দিল্লি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে দেখিয়ে বাসে এক ব্যক্তি হস্তমৈথুন করলে তা রেকর্ড করে নিয়ে পুলিশে অভিযোগ দায়ের করে ওই ছাত্রী। এপ্রিলে এক যাত্রীর সামনে হস্তমৈথুনের অভিযোগ ওঠে এক উবরচালকের বিরুদ্ধে। একই ঘটনার সাক্ষী থেকেছে কলকাতাও। কখনও উবরে, কখনও বাসে, আবার কখনও রেলস্টশনে। বারবার প্রকাশ্য হস্তমৈথুনের খবর শিরোনামে এসেছে। বেশিরভাগ ক্ষেত্রেই প্রতিরোধ গড়ে তুলেছেন মহিলারা। তবে এই লড়াইয়ে অবতীর্ণ হতে হবে গোটা সমাজকেই।