“ধর্ষণে অভিযুক্তদের থেকেও ঘৃণ্য অপরাধ করেছে পুলিস”, ভর্তসনা হাইকোর্টের


"ধর্ষিতার মেডিকেল টেষ্ট রিপোর্ট না দিতে পারায়  বিষ্মিত আদালত।   ঘটনার ১০ দিন পরও হাইকোর্টকে রিপোর্ট না দিতে পারায় ধর্ষনে অভিযুক্তদের  চেয়ে ঘৃণ্য  অপরাধ করেছে পুলিশ।"  একটি ধর্ষণের মামলায় বারাসতের আইসিকে এভাবেই তিরস্কার করল কলকাতা হাইকোর্ট।

গত ২৩ অক্টোবর বারাসতের  নবপল্লির গৃহবধূ বাড়ির সামনে গনধর্ষনের শিকার হন বলে অভিযোগ। কয়েক ঘন্টা পর পুলিশ তাঁকে উদ্ধার করে নিয়ে বারাসত হাসপাতালে ভর্তি করে। অভিযোগ, ঘটনার পর অভিযুক্তদের কাউকে গ্রেফতার করেনি পুলিশ। এমনকি নির্যাতিতার কোন মেডিক্যাল রিপোর্ট আদালতে জমা দিতে পারেনি পুলিস।

এরপর কলকাতা হাইকোর্টে পুলিসের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগ দায়ের করে ওই মহিলার পরিবার। বৃহস্পতিবার ছিল ওই মামলার শুনানি। এদিন আদালতে গোটা ঘটনা শুনে পুলিসের ভূমিকায় বিষ্ময় প্রকাশ করেন বিচারপতি প্রতীকপ্রকাশ বন্দ্যোপাধ্যায়। তিনি পুলিসকে ভর্তসনা করে বলেন, "ঘটনার ১০ দিন পেরিয়ে গিয়েছে, অথচ পুলিস কেন আদালতে রিপোর্ট জমা দিতে পারল না? ধর্ষণে অভিযুক্তদের চেয়ে ঘৃণ্য অপরাধ করেছে পুলিস।" আগামী ১৪ নভেম্বর আদালতে  গোটা ঘটনার তদন্তের গতিপ্রকৃতি জানিয়ে রিপোর্ট জমা দিতে বলা হয়েছে পুলিসকে।  পাশাপাশি নির্যাতিতাকে  সরকারি হাসপাতালে চিকিতসার ব্যবস্থার নির্দেশ দেন।