অফিসে বেরিয়ে নিখোঁজ মহিলা ব্যাঙ্ক ম্যানেজার


এক মহিলা ব্যাঙ্ক ম্যানেজারের নিখোঁজ হওয়ার ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়াল রঘুনাথগঞ্জে। পুলিস সূত্রে জানা গেছে, নিখোঁজ ব্যাঙ্ক ম্যানেজারের নাম মীনাক্ষী বিশ্বাস (৩১)। বাবার বাড়ি নদিয়ার করিমপুরে। শ্বশুরবাড়ি রঘুনাথগঞ্জের উমরপুরে। তিনি সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার লালগোলা শাখার ম্যানেজার ছিলেন। ঘটনার তদন্ত শুরু করেছে রঘুনাথগঞ্জে থানার পুলিস।

বছর তিনেক আগে নদিয়ার করিমপুরের বাসিন্দা মীনাক্ষীর বিয়ে হয় রঘুনাথগঞ্জের উমরপুরের বাসিন্দা রাজু সরকারের সঙ্গে। তঁাদের একটি দেড় বছরের কন্যাসন্তান আছে। রাজু ব্যবসার সূত্রে কলকাতায় থাকেন। মীনাক্ষী রঘুনাথগঞ্জ থেকে নিত্যদিন লালগোলা ব্যাঙ্কে কাজে যাতায়াত করতেন। ১২ নভেম্বর সকালে মীনাক্ষী বাড়ি থেকে বের হন ব্যাঙ্কে যাওয়ার নাম করে। তারপর থেকে কোনও খোঁজ নেই তঁার। মীনাক্ষীর এক আত্মীয় দুলাল বিশ্বাস জানান, এবিষয়ে রঘুনাথগঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। যখনই মীনাক্ষীর মোবাইলে ফোন করা হয় উত্তর পাওয়া যায় সুইচ বন্ধ। লালগোলার এক ব্যক্তি লালগোলা সেন্ট্রাল ব্যাঙ্কে বাড়ির দলিল গচ্ছিত রেখে লোন নিয়েছিলেন। টাকা পরিশোধ না করায় ওই ব্যক্তির বাড়িটা ব্যাঙ্ক অধিগ্রহণ করে নেয়। মীনাক্ষী ব্যাঙ্ক ম্যানেজার হওয়ার কারণে বাড়িটা অধিগ্রহণ করতে বাধ্য হয়েছিলেন। অভিযোগ, এরপর থেকে মীনাক্ষীর মোবাইলে ফোন করে হুমকি আসতে শুরু করে। মানসিকভাবে ভেঙে পড়েন তিনি। দুলালবাবু বলেন, '‌ প্রায়ই মীনাক্ষী বলত, আর চাপ নিতে পারছি না। একদিকে পরিবারের চাপ। অপরদিকে ব্যাঙ্কের চাপ আর নিতে পারছি না। আক্ষেপ করে বলত, চাকরি ছেড়ে দেব।'‌

মানসিক চাপ না অন্য কারণে মীনাক্ষী নিখোঁজ হয়েছেন তা নিয়ে ধন্ধে পরিবারের সদস্যরা। অভিযোগ মেলার পর ঘটনার তদন্ত শুরু করেছে রঘুনাথগঞ্জ পুলিস। পুলিস সূত্রে জানা গেছে, নিখোঁজ হওয়ার দিন মীনাক্ষীর মোবাইলের শেষ অবস্থান ছিল বহরমপুর। তারপর মোবাইলের সুইচ বন্ধ হয়ে যায়। জঙ্গিপুরের এসডিপিও প্রসেনজিৎ বন্দোপাধ্যায় জানান, মানসিক চাপ না পারিবারিক বিবাদে নিখোঁজ হয়েছেন তা খতিয়ে দেখা হচ্ছে।