১ ডিসেম্বর অনশনের ডাক ট্রাক মালিক সংগঠনের


কলকাতা : ওভারলোডিং ও পুলিশি জুলুমের প্রতিবাদে গতকাল রাজ্যজুড়ে বিক্ষোভ কর্মসূচি পালন করল ফেডারেশন অফ ওয়েস্ট বেঙ্গল ট্রাক অপারেটরস অ্যাসোসিয়েশন। ১ ডিসেম্বর গান্ধি মূর্তির পাদদেশে অনশনে বসার ডাক দিয়েছে তারা।

ফেডারেশন অফ ওয়েস্ট বেঙ্গল ট্রাক অপারেটরস অ্যাসোসিয়েশন-এর সম্পাদক সুভাষচন্দ্র বসু জানান, দীর্ঘদিন ধরে রাজ্য সরকারের কাছে আবেদন জানিয়েও কোনো ফল হয়নি। তাই এই অনশনে বসার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বর্ধমান, পশ্চিম মেদিনীপুর ও হুগলিতে পুলিশি জুলুম সব থেকে বেশি। বর্ধমানে প্রতি মাসে ৭০,০০০ হাজার টাকা দিতে হয় পুলিশকে। পশ্চিম মেদিনীপুরের ৬০,০০০ টাকা ও হুগলিতে ২০,০০০ টাকা দিতে হয়। পুলিশকে এত টাকা দিয়ে গাড়ি চালানো সম্ভব হচ্ছে না।

তিনি আরও বলেন, "কেন্দ্রীয় সরকার ২৫ শতাংশ ওভারলোডিং-র অনুমতি দিয়েছে। এরাজ্যে তা দ্রুত চালু করা হোক। এখন ১০ চাকার গাড়িতে ২৫ টন, ১২ চাকার গাড়িতে ২০ টন ও ১৪ চাকার গাড়িতে ৩০ টন মাল নেওয়ার অনুমতি আছে।"

সুভাষচন্দ্রবাবু গতকাল বলেন, "হোম সেক্রেটারি, চিফ সেক্রেটারি, পরিবহনমন্ত্রী, মুখ্যমন্ত্রী সকলের কাছে আবেদন করেও কোনও ফল হয়নি। আজ ও আগামী দু'দিন জেলায় জেলায় বিক্ষোভ কর্মসূচি চলবে। "