জুনিয়র অ্যাসিস্ট্যান্ট পদে ৬৪ জনকে নিয়োগ করবে এয়ারপোর্টস অথরিটি অফ ইন্ডিয়া


এয়ারপোর্ট‍স অথরিটি অফ ইন্ডিয়াতে প্রার্থী নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে ইতিমধ্যেই। ভারতের বিভিন্ন শহরে হবে নিয়োগ। জেনে নিন ইচ্ছুক প্রার্থীরা আবেদন করবেন কীভাবে। পুরুষ এবং মহিলা উভয়ই আবেদন করতে পারবেন এই পদের জন্য। রইল সংশ্লিষ্ট তথ্য।
পদের নাম: জুনিয়র অ্যাসিস্ট্যান্ট (ফায়ার সার্ভিস)

শিক্ষাগত যোগ্যতা: মাধ্যমিক, উচ্চমাধ্যমিক, এ ছাড়াও ইঞ্জিনিয়ারিং-এ ডিপ্লোমা (মেকানিকাল, অটোমোবাইল, ফায়ার) বা তিন বছরের ডিগ্রি কোর্সে অন্তত ৫০ শতাংশ নম্বর পেয়ে উত্তীর্ণ হতে হবে।

আসন সংখ্যা: ৬৪ টি
বয়সসীমা: ৩০ সেপ্টেম্বর, ২০১৮ পর্যন্ত প্রার্থী বয়স অন্তত ১৮ বছর হতে হবে, বয়সের উর্ধ্বসীমা ৩০ বছর। SC/ST-র জন্য ৫ বছর এবং OBC-দের জন্য ৩ বছর ছাড় দেওয়া হবে বয়সের উর্ধ্বসীমায়।
বেতন: ১২,৫০০-২৮,৫০০টাকা


প্রয়োজনীয় তথ্য
প্রার্থীর ভারি যানবাহন বা মাঝারি যানবাহন চালানোর অন্তত এক বছরের পুরনো বৈধ ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে। বা হালকা মোটরের যানবাহনের অন্তত দুবছর পুরনো লাইসেন্স থাকতে হবে।

এই যোগ্যতার প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে
উচ্চমাধ্যমিক স্তরে কম্পিউটার সায়েন্স
NCC-তে "B" সার্টিফিকেট
Aviation/ regular/ industrial ফায়ার সার্ভিসে প্রয়োজনীয় অভিজ্ঞতা
AAI Fire Training Establishment প্রাথমিক ফায়ার ফাইটিং ট্রেনিং কোর্স
নাগপুরের ফায়ার সার্ভিস কলেজ থাকে সাব ফায়ার অফিসার কোর্স

শারীরিক গঠন:
পুরুষ প্রার্থী: উচ্চতা— ১৬৭ cms; chest (unexpanded)— ৮১ cms; chest (expanded) — ৮৬ cms; ওজন — ৫৫ কেজির ওপরে হতে হবে।
মহিলা প্রার্থী- উচ্চতা— ১৫৭ cms; ওজন— ৪৫ কেজি
এই বিষয়ে বিস্তারিত জানুন সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট থেকে (শারীরিক যোগ্যতার বিস্তারিত জানুন ওয়েবসাইট থেকে)

আবেদন করবেন কীভাবে: আগ্রহী যোগ্য প্রার্থীরা এয়ারপোর্টস অথরিটি অফ ইন্ডিয়ার অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে অনলাইনে আবেদন করুন। অনলাইনে সফলভাবে আবেদন জমা পড়লে রেজিস্ট্রেশন এবং অ্যাকনলেজমেন্ট স্লিপ পাওয়া যাবে। এই পর্যায়ে আবেদনপত্রের প্রিন্ট আউট বা হার্ড কপি কোথাও পাঠাবেন না।

প্রয়োজনীয় তারিখ: আবেদন জমা দেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে ৫ নভেম্বর, ২০১৮ থেকে। আবেদন জমা দেওয়ার শেষ তারিখ ৫ ডিসেম্বর ২০১৮। এয়ারপোর্টস অথরিটি অফ ইন্ডিয়ার (AAI), ইস্টার্ন রিজিওন – www.aai.aero, অনলাইনে আবেন করতে এই ওয়েবসাইটেই যাবেন। এখানে সংক্ষিপ্ত বিবরণ দেওয়া হল। বিস্তারিত জানুন ওয়েবসাইটে।