অযোধ্যায় রামমূর্তি তৈরির ঘোষণা যোগীর


লখনউ : অযোধ্যায় রামমূর্তি তৈরির ঘোষণা করলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। গতকাল ফৈজ়াবাদের নাম পরিবর্তন করে অযোধ্যা দেন যোগী। এরপর দিওয়ালিতে রামমূর্তি তৈরির ঘোষণা করলেন তিনি।

অযোধ্যায় সরযূ নদীর তীরে তৈরি হবে এই রামমূর্তি। আজ মূর্তির ঘোষণার সময় তিনি বলেন, "মন্দির ছিল, মন্দির আছে, মন্দির থাকবে। আশা করি রাম মন্দির ইশু খুব তাড়াতাড়ি মিটে যাবে। মানুষ অযোধ্যায় আসে রাম জন্মভূমির দর্শন করতে।"

পাশাপাশি তিনি জানান, মূর্তি তৈরির জন্য জমি খোঁজা শুরু হয়ে গেছে। সরকারি সূত্রে খবর, প্রস্তাবিত মূর্তির উচ্চতা হবে ১৫১ মিটার। বেদি সহ মূর্তির উচ্চতা হবে ২০২ মিটার। যা ছাপিয়ে যাবে গুজরাতে সর্দার বল্লভভাই প্যাটেলের মূর্তিকেও। 

৪ নভেম্বর বিকানেরের একটি জনসভায় বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, "আপনারা যা চান তা পূরণ করতে রামের নামে একটি করে প্রদীপ জ্বালান। কারণ খুব শিগগিরই এটা সত্যি হবে। আমাদের প্রকৃত উদ্যোগ দরকার আর এই উদ্যোগই রাম মন্দিরের পরিকল্পনাকে বাস্তবায়িত করতে সাহায্য করবে। এটাই বাস্তবায়িত করার আসল সময়। এই দিওয়ালি থেকে যাত্রা শুরু করতে হবে।" গতকালই তিনি রামমূর্তি তৈরির ঘোষণা করতে পারেন বলে জল্পনা ছড়ায়। কিন্তু তা না করে ফৈজ়াবাদের নাম পরিবর্তন করেন যোগী। এরপর আজ রামমূর্তির ঘোষণা করলেন।