এবার মেসেজ করুন গুগল ম্যাপস থেকে


গুগল ম্যাপসে যোগ হল মেসেজিং সার্ভিস। নতুন এই ফিচারে আরও সহজে গুগল ম্যাপস অ্যাপ থেকেই বিভিন্ন ব্যবসায়িক প্রতিষ্ঠানের সাথে সরাসরি যোগাযোগ করতে পারবেন গ্রাহকরা। আগে গুগল বিজনেস প্রফাইল থেকে মেসেজিং ফিচার নিয়ে এসেছিল গুগল। এবার সেই ফিচার পৌঁছাল গুগল ম্যাপস অ্যাপে। বিভিন্ন ব্যবসায়িক প্রতিষ্ঠানের সাথে মেসেজিং ফিচারে গুগল ম্যাপস থেকেই চ্যাট করা যাবে।

অ্যানড্রয়েড ও আইওএস এ গুগল ম্যাপস অ্যাপ থেকে বাঁ দিকে স্লাইড মেনুতে নতুন 'মেসেজ' অপশান পাওয়া যাবে। সেখানে সব পুরনো মেসেজ এক জায়গায় দেখা যাবে।

গুগলের প্রোডাক্ট ম্যানেজার ভাদিত্য তেন্ডুলকার এক ব্লগ পোস্টে জানিয়েছেন সারা বিশ্বে একাধিক দেশে এই সার্ভিস শুরু হচ্ছে। তবে কোন কোন দেশে এখনই এই সার্ভিস পৌঁছাবে তা জানাননি আদিত্য।

গ্রাহকরা গুগল ম্যাপস থেকে মেসেজ করলেও ব্যবসায়ীরা গুগল মাই বিজনেস অ্যাপ থেকে গ্রাহকের মেসেজের উত্তর দিতে পারবে। গুগল প্লে স্টোর ও অ্যাপ স্টোর থেকে গুগল মাই বিজনেস অ্যাপ ডাউনলোড করা যাবে। "নতুন মাই বিজনেস অ্যাপ ব্যবসায়ীদের গ্রাহকের সাথে সরাসরি যোগাযোগ আরও সহজ করে তুলবে।" জানিয়েছেন তেন্ডুলকার।

গত এক মাসে এটাই গুগল ম্যাপসের সবথেকে বড় আপডেট। নয়মিত নতুন ফিচার যোগ করে গুগল ম্যাপস কে আরও সমৃদ্ধ করে তুলছে গুগল। গত ছয় মাসে গুগলের ম্যাপ সার্ভিসে যোগ হয়েছে একের পর এক ফিচার। এর মধ্যেই অন্যতম ফেসবুক সহ একাধিক থার্ড পার্টি অ্যাপ থেকে লাইভ লোকেশান শেয়ার। গন্তব্যে পৌঁছাতে কত সময় লাগবে তা রিয়েল টাইমে শেয়ার আর গন্তব্যা পৌঁছালে লাইভ লোকেশান নিজে থেকেই বন্ধ করে দেওওার মতো কাজের ফিচার অন্যতম। ইতিমধ্যেই তথ্যে সমৃদ্ধ গুগল ম্যাপ নতুন এই ফিচারের মাধ্যমে আরও জনপ্রিয় হয়ে উঠছে।